Cvoice24.com

বিশ্ব পর্যটন দিবস
বছরে তিন মাস ডুবে থাকে ঝুলন্ত সেতু, খরচ হয়না পর্যটনে বরাদ্দের টাকা

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৪:৪৭, ২৭ সেপ্টেম্বর ২০২১
বছরে তিন মাস ডুবে থাকে ঝুলন্ত সেতু, খরচ হয়না পর্যটনে বরাদ্দের টাকা

প্রতিবছর ৫ লাখ পর্যটক ভ্রমণ করলেও পর্যটন শিল্পের উন্নয়নে তেমন কোন পদক্ষেপ নেই রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের। অথচ পার্বত্য চুক্তি অনুসারে ২০১৪ সালেই পর্যটন বিভাগ ন্যস্ত করা করা হয়েছে জেলা পরিষদের হাতে। প্রতিবছর বরাদ্দ রেখেও বছর শেষে বিন্দুমাত্র অর্থ খরচ ব্যয় হয়না। 

সোমবার (২৭ সেপ্টেম্বর) আনুষ্ঠানিক আলোচনার মধ্যেই সীমাবদ্ধ ছিল বিশ্ব পর্যটন দিবস। সভায় জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. মামুন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মাহমুদা বেগম , পর্যটন কমপ্লেক্সের ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়াসহ জেলার বিভিন্ন পর্যটন উদ্যোক্তাগণ।

সভায় বক্তারা বছরের ৩ মাস ঝুলন্ত সেতু পানিতে ডুবে থাকায় ক্ষোভও প্রকাশ করেন একই সাথে দ্রুততম সময়ের মধ্যে এর স্থায়ী সমাধানের আহ্বান জানান। বিশাল কাপ্তাই লেককে কাজে লাগিয়ে পর্যটন বিকাশ সম্ভব হলেও সুষ্ঠু পরিকল্পনা ও সমন্বিত উদ্যোগ না হলে এই অবস্থার কোন পরিবর্তন হওয়ার সম্ভবনা নেই বলে জানান তারা। 

এদিকে পর্যটনের উন্নয়নের বাধা হিসেবে প্রবিধান তৈরি না হওয়াকে দুষেছেন খোদ রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংশুপ্রু চৌধুরী। দ্রুতই প্রবিধান তৈরির উদ্যোগ নিয়ে পর্যটনের উন্নয়নে বাধা কাটিয়ে উঠার প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। সোমবার সিভয়েসের সঙ্গে আলাপে তিনি এসব কথা বলেন।

 

 

 

সর্বশেষ

পাঠকপ্রিয়