Cvoice24.com

সাজেকে ডায়রিয়ায় প্রাদুর্ভাব, দুজনের মৃত্যু

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৯:০৬, ৭ জুন ২০২৩
সাজেকে ডায়রিয়ায় প্রাদুর্ভাব, দুজনের মৃত্যু

রাঙামাটির সাজেকে ডায়রিয়ার প্রকোপ দেখা গেছে। এরমধ্যে সীমান্তবর্মী এ ইউনিয়নের দুর্গম লংথিয়ান পাড়ায় দুজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া লংথিয়ান পাড়া ও আশপাশের বিভিন্ন গ্রামে আক্রান্ত হয়েছেন নারী-শিশুসহ ২০ জন।

মারা যাওয়া দুজন হলেন— গবতি বালা ত্রিপুরা ও  দরুং ত্রিপুরা (৬০)। 

সাজেক ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য বনবিহারী চাকমা জানান, গত এক সপ্তাহ ধরে সাজেকের লংথিয়ান পাড়া, অরুণ পাড়া, কাইজা পাড়া,  রায়না পাড়া ও শিয়ালদহ এলাকাসহ আশপাশের বেশকিছু এলাকায় ডায়রিয়ার প্রদুর্ভাব দেখা দিয়েছে। এলাকায় আশপাশে কোন হাসপাতাল বা কমিউনিটি ক্লিনিক না থাকায় স্থানীয় তান্ত্রিক দ্বারা চিকিৎসা নিয়ে থাকেন। এলাকায় যাতায়াতের কোন সড়ক যোগাযোগ ব্যবস্থা না থাকায় পায়ে হেটে এতো দূর থেকে মাচালং ও উপজেলা সদর হাসপাতালে রোগী পাঠানো সম্ভব নয়। হেলিকপ্টারে সেনাবাহিনীর সহযোগিতায় যদি মেডিকেল টিম পাঠানো যায় তাহলে দ্রুত চিকিৎসা সেবা দেয়া সম্ভব হবে। নইলে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে। 

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার বলেন, এলাকটি খুবই দুর্গম। পায়ে হাঁটা পথ ছাড়া বিকল্প নেই। মূলত খাবার পানি থেকে এই রোগ ছড়াচ্ছে। আমরা সংবাদ পাওয়ার পরপরই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রয়োজনীয় ওষুধ, পানিসহ একটি মেডিকেল টিম পাঠিয়েছি।

রাঙামাটির সিভিল সার্জন ডা. বিপাশ খীসা বলেন, মেডিকেল টিম পাঠানো হয়েছে, আগামীকাল তারা পৌঁছাবে এরপর জানা যাবে কি অবস্থা, কতজন আক্রান্ত হয়েছে বা বিস্তারিত তথ্য।

সর্বশেষ

পাঠকপ্রিয়