Cvoice24.com

বান্দরবানে বন্য হাতির পায়ে পিষ্ট হয়ে প্রাণ গেল কৃষকের

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৭:০২, ২৫ জানুয়ারি ২০২৩
বান্দরবানে বন্য হাতির পায়ে পিষ্ট হয়ে প্রাণ গেল কৃষকের

ছবি: সংগৃহীত

পেটের দায়ে ভোরে উলু ফুল (ঝাড়ু তৈরিতে ব্যবহৃত) সংগ্রহ করতে জঙ্গলে গিয়েছিলেন মোহাম্মদ আলম (৫০)। কিন্তু ফিরলেন লাশ হয়ে। বন্য হাতির পায়ে নিচে পিষ্ট হয়ে ঘটনাস্থলেই প্রাণ হারান তিনি।

বুধবার (২৫ জানুয়ারি) বেলা ১১টার দিকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির বাইশারীর করলিয়ামুড়ার একটি রাবার বাগান এলাকায় এ ঘটনা ঘটে।

মোহাম্মদ আলম বাইশারীর উত্তর করলিয়া মুড়া ৪ নম্বর ওয়ার্ডের মৃত কবির আহমদের ছেলে।

স্থানীয়রা জানান, জঙ্গল থেকে সকাল সকাল উলু ফুল সংগ্রহ শেষে বাড়ি ফেরার পথে বন্যহাতির সামনে পড়েন মোহাম্মদ আলম। এসময় হাতি তাকে পদদলিত করলে ঘটনাস্থলেই তিনি মারা যান। পরে স্থানীয়রা মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে যান।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বাইশারী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোহাম্মদ আলম বলেন, পেটের দায়ে শীতের ভোরে বেরিয়ে লাশ হয়ে ফিরলেন কৃষক আলম। বিকেলে তাকে দাফন করা হয়েছে। বনবিভাগ থেকে তার পরিবার যেন ক্ষতিপূরণ পায় সে বিষয়ে সহযোগিতা করা হবে।

কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আনোয়ার হোসেন সরকার বলেন, বনের পাশে ক্ষেত-খামারে কিংবা রাস্তা দিয়ে ফেরার পথে হাতির আক্রমণে লোকজন মারা গেলে বনবিভাগ কয়েক লাখ টাকা ক্ষতিপূরণের ব্যবস্থা করে। মারা যাওয়া ব্যক্তিকে ফিরিয়ে দেওয়া তো সম্ভব নয়, স্বল্প টাকায় পরিবারের অন্য সদস্যদের সহযোগিতা করা এটা। কৃষক আলমের পরিবার থেকে যথাযথভাবে বনবিভাগে যোগাযোগ করলে তারা সহযোগিতা পেয়ে যাবেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়