Cvoice24.com

অনলাইনেই রাজস্ব দিতে হবে চট্টগ্রামের আমদানিকারকদের

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৪৯, ১১ সেপ্টেম্বর ২০২১
অনলাইনেই রাজস্ব দিতে হবে চট্টগ্রামের আমদানিকারকদের

চট্টগ্রামের আমদানিকারকদের অনলাইনেই রাজস্ব পরিশোধে নির্দেশনা দিয়েছে চট্টগ্রাম কাস্টমস কর্তৃপক্ষ। আগামী ১৫ সেপ্টেম্বর থেকে দুই লাখ টাকার বেশি হলেই বাধ্যতামূলকভাবে অনলাইনে রাজস্বের অর্থ পরিশোধ করতে হবে। চট্টগ্রাম কাস্টমস হাউস সূত্রে এসব তথ্য জানা গেছে।

চট্টগ্রাম কাস্টমস হাউস সূত্রে জানা গেছে, রাজস্বের পরিমাণ দুই লাখ টাকার কম হলে অনলাইনে বা পে-অর্ডারের মাধ্যমে জমা দেয়া যাবে। তবে দুই লাখ টাকার বেশি হলে অনলাইনেই রাজস্বের অর্থ পরিশোধ করতে হবে। বিল অফ এন্ট্রি নম্বর, কাস্টম হাউসের অফিস কোড, অর্থবছর, রাজস্বের পরিমাণ, মোবাইল ও এআইএন নম্বর দিয়ে অনলাইনে জমা দেয়া যাবে রাজস্ব। ফি জমা দিলেই আমদানিকারকের মোবাইল নম্বরে রাজস্ব জমা সংক্রান্ত তথ্য এসএমএসের মাধ্যমে পৌঁছে যাবে।

সংশ্লিষ্টরা জানান, সম্প্রতি জাতীয় রাজস্ব বোর্ড থেকে এমন নির্দেশনা পাওয়ার পর গত বুধবার (৮ সেপ্টেম্বর) জরুরি সভার আয়োজন করে চট্টগ্রাম কাস্টমস কর্তৃপক্ষ। সেখানেই এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। 

চট্টগ্রাম কাস্টম হাউসের কমিশনার মোহাম্মদ ফখরুল আলম বলেন, ‘জাতীয় রাজস্ব বোর্ড থেকে অনলাইনের মাধ্যমে রাজস্ব ফি আদায়ের নির্দেশনা পেয়েছি। সেটি বাস্তবায়নের লক্ষ্যে আমরা কাজ করছি। বিষয়টি তদারকির জন্য একটি কমিটিও গঠন করা হয়েছে। আগামী ১৫ সেপ্টেম্বর থেকে দুই লাখ টাকার অধিক রাজস্ব অনলাইনে জমা দিতে হবে।। অনলাইনের আওতায় এলে আমদানিকারকরা যে কোন ব্যাংকের মাধ্যমে অনলাইনে রাজস্ব জমা দিতে পারবে।’

-সিভয়েস/টিএম/এমএম

সর্বশেষ

পাঠকপ্রিয়