ফের কারিগরি ত্রুটি ফেসবুকে 

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১৪:১৮, ১৬ এপ্রিল ২০২৪
ফের কারিগরি ত্রুটি ফেসবুকে 

আবারও ‘কারিগরি ত্রুটি’র মুখে পড়েছে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক। মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল থেকে এই মাধ্যমটির প্রোফাইলে দেখা যাচ্ছে ‘নো পোস্ট অ্যাভেইলেবল’। তবে অনেক ব্যবহারকারী এমন সমস্যার সম্মুখীন হলেও জনপ্রিয় এই মাধ্যমটি কিছুই জানাচ্ছে না।

মাইক্রো ব্লগিং সাইট এক্সে (সাবেক টুইটার) বিভিন্ন ব্যবহারকারী এই অভিযোগের কথা জানান। ওয়েবসাইট ও পরিষেবার অবস্থা সম্পর্কে তথ্য প্রদানকারী অনলাইন মাধ্যম ডাউন ডিটেক্টরে এমন সমস্যা নিয়ে মঙ্গলবার সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত প্রায় সাড়ে ৫শ ব্যবহারকারী রিপোর্ট করেছেন। 

তারা বলেছেন, ‘সকাল থেকে ফেসবুক প্রোফাইলে কোন পোস্ট দেখা যাচ্ছে না। আমাদের সব পোস্ট কি ফেসবুক মুছে ফেলেছে?’ ধারণা করা হচ্ছে, ফেসবুকের সার্ভারে কারিগরি সমস্যার কারণে এমনটা হয়েছে। সাময়িক এই সমস্যা কিছু সময়ের মধ্যেই সমাধান হবে। 

উল্লেখ্য, এর আগে গেল মার্চে হঠাৎ করেই বাংলাদেশসহ বিভিন্ন দেশ থেকে ফেসবুক ও ইনস্টাগ্রামে লগইন নিয়ে বিভ্রাট দেখা যায়। তখন মেসেঞ্জার ব্যবহারেও সমস্যা হয়। দেখা যায়, গত ৫ মার্চ রাত ৯টার পর থেকে ফেসবুকে লগ–ইন করা যাচ্ছিলো না। এমনকি যারা ফেসবুকে লগ–ইন করা অবস্থায় ছিলেন তারাও লগ–আউট হয়ে যান। 

সর্বশেষ

পাঠকপ্রিয়