Cvoice24.com

রাস্তায় প্রসব পাগলী মায়ের, শিশুটির বাবা কে?

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪৭, ৪ মার্চ ২০২১
রাস্তায় প্রসব পাগলী মায়ের, শিশুটির বাবা কে?

ঝর্ণা বেগম (ছদ্মনাম)। আধবয়সী এই মহিলা সকালের দিকে পড়ে ছিল চট্টগ্রাম নগরীর বন্দর এলাকার আর্মি এম্বারকেশন এর ফুটপাতের সামনে। পাশে রক্তাক্ত হয়ে পড়ে আছে সদ্য ভূমিষ্ট এক কন্যা শিশু। কিন্তু মানসিক ভারসম্যহীন এই মা বুঝে উঠতে পারছেন না কেন এত যন্ত্রণা। প্রসব বেদনায় শুধু ছটফট করছিলেন। হতভাগ্য এ মায়ের এমন করুণ দৃশ্য যখন ধরা পড়ে বন্দর থানা পুলিশের একটি টহল টিমের নজরে তখন তারা তাকে উদ্ধার করে নগরের একটি হাসপাতালে নিয়ে যায়।

বৃহস্পতিবার (৪ মার্চ) বন্দর এলাকায় ঘটেছে এ ঘটনা। 

পুলিশ জানায়, বিষয়টি টহল টিমের নজরে এলে মানসিক এ ভারসম্যহীন মা ও সদ্য ভূমিষ্ট হওয়া সন্তানকে নিয়ে যাওয়া হয় আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে। এ সময় পাগলী মা ও শিশুটিকে হাসপাতালে নিয়ে যেতে সহযোগিতা করে কয়েকজন নারী পোশাক শ্রমিক। পোশাক শ্রমিক থেকে শুরু করে পুলিশ সবাই পাগলী মায়ের পাশে দাঁড়ালেও শেষ পর্যন্ত ভূমিষ্ট হওয়া সন্তানের বাবার সন্ধান পায়নি পুলিশ।

পুলিশ বলছে, মানসিক ভারসম্যহীন এই মা যেখানে পড়ে ছিল সেটা নির্জন এলাকা। কয়েকজন পথচারীর সাথে কথা বলে বিস্তারিত কিছু জানা সম্ভব হয়নি। ওই মা এলাকাটিতে কবে থেকে অবস্থান করছে তা-ও জানতে পারেনি পুলিশ।

বন্দর থানার ওসি (তদন্ত) গাজী ফৌজুল আজীম সিভয়েসকে বলেন, ‘প্রসব যন্ত্রণায় ছটফট করছিলেন আধবয়সী এই মহিলা। পরে বন্দর থানা পুলিশের এএসআই মো. আমান উল্ল্যাহ তাকে উদ্ধার করে একটি হাসপাতালে নিয়ে যান।’

মো. আমান উল্লাহ সিভয়েসেকে বলেন, ‘সকালে আমরা মা ও শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। মানসিক ভারসম্যহীন এই মা তার নাম ঠিকানা কিছুই জানাতে পারছেন না।’ চিকিৎসকদের বরাতে পুলিশ জানায়, বর্তমানে মা-মেয়ে দু’জনই সুস্থ আছে।

-সিভয়েস/এপি

সর্বশেষ

পাঠকপ্রিয়