Cvoice24.com

চলে গেলেন চট্টগ্রামের নগরবন্ধু ইঞ্জিনিয়ার আলী আশরাফ

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১২:০৮, ৭ মার্চ ২০২১
চলে গেলেন চট্টগ্রামের নগরবন্ধু ইঞ্জিনিয়ার আলী আশরাফ

করোনার কাছে হেরে গেলেন নগর পরিকল্পনাবিদ ইঞ্জিনিয়ার আলী আশরাফ। শনিবার (৭ মার্চ) রাত ২টা ৫ মিনিটে ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান চট্টগ্রামের এই নগরবন্ধু (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।

পরিবার থেকে জানানো হয়, নগর পরিকল্পনাবিদ ইঞ্জিনিয়ার আলী আশরাফ গত মাসের শেষের দিকে করোনা ভাইরাসে আক্রান্ত হন। প্রথমে তাকে চট্টগ্রাম ও পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নিয়ে যাওয়া হয়। ঢাকার এভার কেয়ার হাসপাতালে তার শারীরিক অবস্থার অবনতি হলে লাইফ সাপোর্টে রাখা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার গভীর রাতে তার মৃত্যু হয়।

ইঞ্জিনিয়ার আলী আশরাফের মৃত্যুতে চট্টগ্রামের সচেতন ও বিদগ্ধ মহলে শোকের ছায়া নেমে এসেছে। গভীর শোক প্রকাশ করেছেন চট্টগ্রাম সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী।

আজ রোববার (৭ মার্চ) বাদ জোহর জমিয়াতুল ফালাহ জামে মসজিদ প্রাঙ্গণে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর দ্বিতীয় জানাজা ফটিকছড়ি জাফতনগর প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

প্রকৌশলী আলী আশরাফ চট্টগ্রামের সাউদার্ন ইউনিভার্সিটির উপ-উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সাবেক সভাপতি ও রোটারি সেন্টারের আজীবন সদস্যসহ বহু সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন। ইঞ্জিনিয়ার আলী আশরাফ ফটিকছড়ি নিবাসী মরহুম অ্যাডভোকেট মোহাম্মদ নুরুল হুদার বড় ছেলে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়