Cvoice24.com

বাবুল আক্তারকে কেন হ্যান্ডকাপ লাগানো হয়নি— জানালো পিবিআই

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৮:০১, ১৩ মে ২০২১
বাবুল আক্তারকে কেন হ্যান্ডকাপ লাগানো হয়নি— জানালো পিবিআই

বাবুল আক্তার

আসামিদের আদালতে আনা-নেয়ার ক্ষেত্রে হ্যান্ডকাপ পরানো হলেও স্ত্রী হত্যা মামলায় গ্রেপ্তার সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারকে কেন হ্যান্ডকাপ পরানো হয়নি তা নিয়ে প্রশ্ন তুলেছেন দেশের সিনিয়র দুই সম্পাদক। 

বুধবার রাতে একটি টেলিভিশন টকশোতে যুক্ত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ও আজকের পত্রিকার সম্পাদক ড. গোলাম রহমান এবং দৈনিক আমাদের নতুন সময় সম্পাদক নাঈমুর রহমান খান। তাদের প্রশ্ন— বাবুল আক্তার সাবেক পুলিশ সুপার বলেই কি এ সুযোগ পেয়েছে? যেখানে অনেক সিনিয়র নাগরিকদেরও হ্যান্ডকাপ পরানো হয়।

এর জবাবে পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার বলেছেন, ‘কোনও আসামিকে হ্যান্ডকাপ পরাতে হবে কিনা তা নির্ভর করছে ওখানকার টিমের ওপর। কোনো আসামির ওপর কতটুকু বল প্রয়োগ করা দরকার সেটা টিমই নির্ধারণ করে। বাবুলের ক্ষেত্রে মনে হয়েছে তিনি এতো নিরাপত্তা বলয়ের মাঝ থেকে পালাতে পারবে না। তাই তাকে হ্যান্ডকপা পরানো হয়নি।’

বুধবার স্ত্রী মিতু হত্যার প্রধান আসামি হিসেবে নিজেদের হেফাজত থেকে তাকে গ্রেপ্তার দেখায় পিবিআই। এরপর দুপুরে তাকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চাইলে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। এসময় কঠোর নিরাপত্তা বলয়ের মধ্য দিয়ে বাবুলকে আনা-নেওয়া করা হয়। এসময় বিমর্ষ বাবুল আক্তারকে হ্যান্ডকাপ পরানো হয়নি।

সর্বশেষ

পাঠকপ্রিয়