Cvoice24.com

তিনদিন সাগরে ভাসতে থাকা ১৫ জেলেকে উদ্ধার করল কোস্টগার্ড

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২২:৪৫, ২৬ সেপ্টেম্বর ২০২১
তিনদিন সাগরে ভাসতে থাকা ১৫ জেলেকে উদ্ধার করল কোস্টগার্ড

বঙ্গোপসাগরে ভাসানচর থেকে ১৬ নটিক্যাল মাইল দক্ষিণ-পূর্বে ইঞ্জিন বিকল হয়ে তিনদিন সাগরে ভাসতে থাকা ১৫ জেলেকে উদ্ধার করেছে কোস্ট গার্ড। ৯৯৯-এ ফোন পেয়ে রবিবার দুপুরে ছুটে যায় কোস্ট গার্ডের একটি উদ্ধারকারী জাহাজ। সেখান থেকে সন্ধ্যায় তাদেরকে উদ্ধার করা হয়। পরে ভাসানচর উপকূলে নিয়ে তাদেরকে প্রাথমিক চিকিৎসা ও খাদ্যসামগ্রী দেয়া হয়।

রবিবার (২৬ সেপ্টেম্বর) বিষয়টি সিভয়েসকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম কোস্ট গার্ডের স্টাফ অফিসার (অপারেশন) লে. কমান্ডার হাবিবুর রহমান। তিনি বলেন, সাগরের পরিস্থিতি ভালো না থাকলেও উদ্ধারকৃত ১৫ জেলে বর্তমানে সুস্থ রয়েছেন। তাদেরকে পরিবারের কাছে হস্তান্তরের ব্যবস্থা করা হচ্ছে।

কোস্ট গার্ড জানায়, ভোলা থেকে বঙ্গোপসাগরে মাছ ধরতে এসছিল ১৫ জেলে। বোটটি ভাসানচর থেকে ১৬ নটিক্যাল মাইল দক্ষিণ-পূর্বে পৌঁছলে ইঞ্জিন বিকল হয়ে পড়ে। আশেপাশে কোন বোট না পেয়ে তারা কারো সাহায্য নিতে পারেনি। পরে বোটটি বিকল অবস্থায় ভাসতে ভাসতে ভাসানচর চ্যানেলের কাছাকাছি পৌঁছলে ৯৯৯-এ ফোন করে কোস্ট গার্ডের কাছে সহযোগিতা চায়। সংবাদ পেয়েই রবিবার দুপুরে ছুটে যায় কোস্ট গার্ডের একটি উদ্ধারকারী টিম।

কোস্ট গার্ড হেডকোয়ার্টারের গোয়েন্দা পরিদপ্তরের লে. কমান্ডার মোহাম্মদ আমিরুল সিভয়েসকে বলেন, ‘বঙ্গোপসাগরে ভাসানচর থেকে ১৬ নটিক্যাল মাইল দক্ষিণ-পূর্বে ইঞ্জিন বিকল হয়ে তিনদিন সাগরে ভাসতে থাকা ১৫ জেলেকে উদ্ধার করা হয়েছে। তারা সকলে সুস্থ আছে। তাদেরকে প্রাথমিক চিকিৎসার পাশাপাশি খাদ্যসামগ্রীও দেয়া হয়েছে। তারা সকলে হাতিয়ার মানুষ বলে জানতে পেরেছি।’ অতি শীঘ্রই তাদেরকে পরিবারের কাছে হস্তান্তরের ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান তিনি।

-সিভয়েস/টিএম/এএ

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়