Cvoice24.com

ছুটি বাতিল করে পুলিশকে সতর্ক থাকতে বলেছে সদর দপ্তর

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১২:২৭, ২৪ নভেম্বর ২০২১
ছুটি বাতিল করে পুলিশকে সতর্ক থাকতে বলেছে সদর দপ্তর

প্রতীকী ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি এবং মৃত্যু নিয়ে গুজবসহ যে কোন ধণের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশকে সতর্ক অবস্থায় থাকতে বলা হয়েছে। মঙ্গলবার রাতে সিএমপিসহ পুলিশের বিভিন্ন ইউনিটকে ওয়ারলেসের মাধ্যমে সদর দপ্তরের পক্ষ থেকে মৌখিক এ বার্তা দেওয়া হয়। 

সিএমপির এডিসি (পিআর) আরাফাতুল ইসলাম বলেছেন, আমাদের কাছে অফিসিয়ালি এই ধরণের কোন ম্যাসেজ নেই। 

তবে মঙ্গলবার মধ্যরাত থেকে সিএমপির অন্তত চারজন কর্মকর্তার সাথে কথা বলে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। যদিও কেউ নাম প্রকাশে রাজি হননি। 

সিএমপির এসি পদমর্যাদার এক কর্মকর্তা জানিয়েছেন, পুলিশ সদর দপ্তর থেকে গতকাল মধ্যরাত থেকে তাদের সর্তক অবস্থায় থাকতে বলা হয়েছে। যাতে কোনও ধরণের অপ্রীতিকর পরিস্থিতি এড়ানো যায়। 

একজন পরিদর্শক পদমর্যাদার কর্মকর্তাও একই কথা জানিয়ে বলছেন, মৌখিকভাবে সর্তক থাকতে বলা হয়েছে। তবে লিখিত কোন আদেশ হয়নি। 

একজন উপ পরিদর্শক বলছেন, বুধবার তার ছুটি ছিল কিন্তু তা বাতিল করা হয়েছে। তবে কেন বাতিল করা হয়েছে তার বিস্তারিত জানানো হয়নি তাকে। শুধু বলা হয়েছে বিশেষ প্রয়োজনে সব ছুটি বাতিল করা হয়েছে।

জানা যায়, পুলিশের বিভিন্ন ইউনিটে কনস্টেবল থেকে ইন্সপেক্টর পদমর্যাদার কর্মকর্তাদের মধ্যে যারা ছুটিতে আছেন তাদের ছুটি ২৩ নভেম্বর থেকে বাতিল করা হয়েছে। তাদের সবাইকে ২৪ নভেম্বরের মধ্যে কর্মস্থলে ফেরার নির্দেশনা দেওয়া হয়েছে। 

প্রসঙ্গত, নানা শারীরিক জটিলতা নিয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। মঙ্গলবার (২৩ নভেম্বর) সন্ধ্যার দিকে সিসিইউতে চিকিৎসাধীন খালেদা জিয়ার হিমোগ্লোবিন কমে যায়। তবে চিকিৎসকরা রক্ত দেওয়ার পর স্বাভাবিক অবস্থায় ফিরে আসে তার শরীর। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে পড়ে। এ গুজবকে কেন্দ্র করে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে থাকার নির্দেশ দিয়েছে পুলিশ সদর দপ্তর।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়