Cvoice24.com

তেলের দাম বাড়লেও আগের ভাড়ায় যাত্রী টানবে আন্তঃজেলার বাস : এলিট

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ০১:২১, ৬ আগস্ট ২০২২
তেলের দাম বাড়লেও আগের ভাড়ায় যাত্রী টানবে আন্তঃজেলার বাস : এলিট

নিয়াজ মোর্শেদ এলিট।

দুপুরে জ্বালানি তেলের দাম বাড়ানোর ইঙ্গিতের পরপরই মধ্যরাতে দাম বাড়িয়ে দিয়েছে সরকার। ফলে চট্টগ্রাম মহানগর পরিবহন মালিক সমিতি শনিবার (৬ আগস্ট) সকাল থেকে গণপরিবহন না চালনোর সিদ্ধান্ত নিয়েছে। এমন পরিস্থিতিতে আগের ভাড়াতেই চট্টগ্রাম থেকে দেশের ৬০টি রুটে বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে আন্তঃজেলা বাস মালিক সমিতি চট্টগ্রাম। 

বিষয়টি নিশ্চিত করে আন্তঃজেলা বাস মালিক সমিতি চট্টগ্রামের ভাইস প্রেসিডেন্ট ও বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক নিয়াজ মোর্শেদ এলিট বলেন, বৈশ্বিক সংকটের কারণে সরকার জ্বালানি তেলের দাম বাড়ালেও আমরা আন্তঃজেলা বাস মালিকি সমিতির জরুরি সিদ্ধান্ত মতে আগের ভাড়াতেই বাস চলবে। চট্টগ্রাম থেকে দেশের ৬০টি রুটে চলাচলকারী কোন গণপরিবহনেই বাড়তি ভাড়া দিতে হবে না এবং বাস চলাচলও বন্ধ থাকবে না।

একই সিদ্ধান্তের কথা জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট কফিল উদ্দীন আহমেদও। 

তিনি বলেন, আমরা দুই তিন দিন আগের ভাড়াতেই যাত্রী পরিবহন করব। আশা করি সরকার আনুপাতিকহারে বর্ধিত ভাড়া পুনর্নির্ধারণ করবে। তখন হয়তো বাড়তি ভাড়া নেয়া হবে। গাড়ি ভাড়া না বাড়াতে ও যথাসময়ে সকাল থেকেই গাড়ি পরিচালনা করতে রাতেই আমরা সব জেলা বাস মালিক সমিতির নেতাদের জানিয়ে দিয়েছি।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক নিয়াজ মোর্শেদ এলিট আরও বলেন, সরকার তেলের দাম বাড়িয়েছে বলেই আমরা যাত্রীদের জিম্মি করে বাড়তি ভাড়া আদায় করতে পারি না। আগের ভাড়া থেকে অনেক সময় ডিসকাউন্ট দিলেও হয়তো সেটা করা হবে না। তাছাড়া সরকার নিয়ম অনুযায়ী বর্ধিত ভাড়ার তালিকা প্রকাশ করলে তখন সেভাবেই সরকারি নির্দেশনা মেনে বাস চলাচল করবে।

প্রসঙ্গত, বিশ্ববাজারের সঙ্গে জ্বালানি তেলের মূল্য সমন্বয় করতে ডিজেল ও কেরোসিন ১১৪ টাকা, পেট্রোল ১৩০ টাকা এবং অকটেন ১৩৫ টাকা নির্ধারণ করা হয়েছে। শুক্রবার (৫ আগস্ট) দিবাগত রাত ১২টা থেকে জ্বালানি তেলের বর্ধিত দাম কার্যকর হবে বলে জ্বালানি মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়