Cvoice24.com

ইঞ্জিন থেকে পাখি ‘বের’ করার ১৫ ঘণ্টা পর শাহ আমানত থেকে উড়লো দুই ফ্লাইট

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:১২, ৩০ সেপ্টেম্বর ২০২২
ইঞ্জিন থেকে পাখি ‘বের’ করার ১৫ ঘণ্টা পর শাহ আমানত থেকে উড়লো দুই ফ্লাইট

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ।

ইঞ্জিনে পাখি প্রবেশ করায় যাত্রীদের সুরক্ষা ও নিরাপত্তার কথা চিন্তা করে গতকাল রাতে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর থেকে দুবাই ও মাস্কাটগামী দুটি আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করেছিল এয়ারলাইন্স কর্তৃপক্ষ। এ ঘটনার ১৫ ঘণ্টা পর ৪৩৮ জন যাত্রী নিয়ে ফ্লাইট দুটি চট্টগ্রাম বিমানবন্দর ছেড়ে যায়। 

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) রাতে সিভয়েসকে এসব তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার ফরহাদ হোসেন। 

তিনি বলেন, বিমানের ইঞ্জিনে কিছু একটা আছে এমন বিষয় পাইলটের মাধ্যমে জানতে পেরে গতকাল রাতে মাস্কাটগামী বাংলাদেশ বিমানের বিজি ১২১ ফ্লাইট ও দুবাই এয়ারওয়েজের ফ্লাইট বাতিল করা হয়েছিল। যাত্রীদের সুরক্ষা ও নিরাপত্তার কথা চিন্তা করেই এমন সিদ্ধান্ত নিতে হয়েছে। এতে করে যাত্রীরা কিছুটা ভোগান্তিতে পড়েন। আজ দুপুর ১টা ২০ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট ২৫৮ জন যাত্রী নিয়ে মাস্কাটের উদ্দেশ্যে রওনা দিয়েছে। অপরদিকে ফ্লাই দুবাই বেলা ২টা ৫৫ মিনিটে ১৮০ জন যাত্রী নিয়ে দুবাইয়ের উদ্দেশ্যে চট্টগ্রাম বন্দর ছেড়ে গেছে।

এর আগে, গতকাল ২৯ সেপ্টেম্বর রাত সাড়ে ৯টার দিকে ইঞ্জিনে পাখি প্রবেশ করায় দুবাই ও মাস্কাটগামী দুটি ফ্লাইট বাতিল করে এয়ারলাইনস কর্তৃপক্ষ। রাত সাড়ে ৮টার দিকে অবতরণের সময় ইঞ্জিনে পাখি প্রবেশ করে এই অবস্থার সৃষ্টি হয়েছে বলে জানিয়েছিল বিমানবন্দর কর্তৃপক্ষ। এতে ফ্লাইট শিডিউল বাতিল হওয়ায় বিপাকে পড়েন ৪৩৮ জন যাত্রী। পরে ফ্লাই দুবাই এয়ারওয়েজের বিমানটির সমস্যা সমাধানে আজ সকালে চারজন প্রকৌশলী এসেছিলো। তারা সবকিছু পরীক্ষা করে ইতিবাচক সিদ্ধান্ত দেয়ার পর আজ দুপুরে বিমান দুটি চট্টগ্রাম বিমানবন্দর ছেড়ে যায়।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়