বায়েজিদে ভোররাতে পাহাড় কেটে বাড়ি নির্মাণ, হাতেনাতে ধরল পুলিশ

সিভয়েস২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৪৬, ২৪ এপ্রিল ২০২৪
বায়েজিদে ভোররাতে পাহাড় কেটে বাড়ি নির্মাণ, হাতেনাতে ধরল পুলিশ

চট্টগ্রাম নগরের বায়েজিদ থানার বাংলাবাজার এলাকায় রুপসী পাহাড় কাটার সময় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় পালিয়ে যান এ ঘটনায় জড়িত আরও তিনজন। সেখান থেকে পাহাড় কাটার বিভিন্ন সামগ্রীও উদ্ধার করা হয়েছে। 

মঙ্গলবার (২৩ এপ্রিল) ভোর পৌনে ৫টার দিকে চৌধুরী নগরের ওই পাহাড়ে অভিযানের বিষয়টি সিভয়েস২৪-কে নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় কুমার সিনহা।

গ্রেপ্তার যুবকের নাম মো. জুয়েল (২৮)। তিনি বায়েজিদ বোস্তামি থানার চৌধুরী নগর এলাকার রুপসী পাহাড়ের ওপরে আরিফের বাসায় বসবাস করেন।

পলাতক বাকি তিনজন হলেন—একই থানার চৌধুরী নগর এলাকার রুপসী পাহাড়ের ইসমাইলের বাড়ির মো. ইসমাইল (৪০), একই এলাকার মো. জাহিদ (৫০) এবং একই এলাকার বশরের বাড়ির মো. হাসেম (২৬)। 

পুলিশ জানায়, মূলত পাহাড়ের ওপরেই গ্রেপ্তার এবং পলাতক আসামিরা দীর্ঘদিন ধরে বসবাস করে আসছে। গোপনে রাতের আঁধারে পাহাড় কেটে তারা ঘর নির্মাণ করছিলেন। 

বায়েজিদ থানার ওসি সঞ্জয় কুমার সিনহা সিভয়েস২৪-কে বলেন, ‘অভিযানকালে একজনকে হাতেনাতে গ্রেপ্তার করা গেলেও পাহাড় কাটার সাথে জড়িত আরও তিনজন দৌঁড়ে পালায়। গ্রেপ্তার যুবক পাহাড় কাটার জন্য পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র দেখাতে পারেনি। তারা অবৈধভাবে সেখানে পাহাড় কেটে ঘর নির্মাণ করছিলো।’

তিনি আরও বলেন, ‘গ্রেপ্তার যুবক এবং পলাতকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে একটি মামলা রুজু করা হয়েছে। পলাতকদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।’

সর্বশেষ

পাঠকপ্রিয়