সাংবাদিক নির্যাতনের পর অবৈধ সংযোগ চোখে পড়লো ওয়াসার

সিভয়েস২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৫৩, ২৪ এপ্রিল ২০২৪
সাংবাদিক নির্যাতনের পর অবৈধ সংযোগ চোখে পড়লো ওয়াসার

অবশেষে পানির অবৈধ ব্যবসা চোখে পড়েছে চট্টগ্রাম ওয়াসা কর্তৃপক্ষের। নগরের বন্দর থানার পশ্চিম নিমতলা এলাকায় অভিযান চালিয়ে ছয়টি অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেছে। জব্দ করা হয়েছে চারটি মোটরসহ নানা সরঞ্জাম। ওয়াসার পানি নিয়ে অবৈধ ব্যবসা পেতে বসা ইকবাল হোসেনের ভাতিজা তানজিমকে আটক করলেও নেওয়া হয়নি কোনো আইনি ব্যবস্থা। বকেয়া এক লাখ টাকা আদায় করেই ছেড়ে দেওয়া হয়েছে তাকে।

বুধবার (২৪ এপ্রিল) বেলা ১২টার দিকে সংস্থাটির নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার অভিযান চালান। 

এর আগে আব্দুল লতিফ সড়কের দোতলা মসজিদ এলাকায় পানির অবৈধ ওই কারবার নিয়ে ওয়াসা, থানা পুলিশের চৌকাঠ মাড়িয়েও কোন সুরাহা পায়নি স্থানীয়রা। স্থানীয়দের অভিযোগ পেয়ে সংবাদ সংগ্রহে গেলে নির্যাতনের শিকার হন সাংবাদিক রিমন সাখাওয়াত। দফায় দফায় লোক ডেকে এনে তাঁকে গলা চেপে শ্বাসরোধে হত্যার চেষ্টা করে অবৈধ কারবারিরা।

অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার বলেন, অভিযান পরিচালনা করতে গিয়ে চোরাই লাইন ব্যবহার করা ইকবাল হোসেনকে পাওয়া যায়নি। এর ফলে অভিযুক্তের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া যায়নি। তবে ইকবাল হোসেনের ভাতিজা মৃত মাহমুদের ছেলে তানজিমকে আটক করে বকেয়া বিল এক লাখ টাকা আদায় করা হয়েছে।

তিনি আরো বলেন, ছয়টি অবৈধ সংযোগ পাওয়া গেছে। সংযোগগুলো বিচ্ছিন্ন করা হয়েছে। অবৈধ সংযোগে ব্যবহৃত চারটি মোটরসহ নানা সরঞ্জাম জব্দ করা হয়েছে।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়