Cvoice24.com


বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি পালন

প্রকাশিত: ১৭:৩৯, ৫ আগস্ট ২০২০
বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি পালন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে সারাদেশে ১ কোটি গাছ লাগানোর কর্মসূচির অংশ হিসেব মুক্তিযুদ্ধ মঞ্চ, চট্টগ্রাম মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক সজীব আনোয়ার ইভানের উদ্যোগে 'বৃক্ষরোপণ ও বৃক্ষ বিতরণ কর্মসূচি-২০২০' পালন করা হয়েছে।

বুধবার (৫ আগস্ট) বিকেল ৪টায় পূর্ব  নাসিরাবাদ এ জলিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এ বৃক্ষ‌রোপণ কর্মসূচী পালন করা হয়।

মুক্তিযুদ্ধ মঞ্চ, মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক সজীব আনোয়ার ইভানের   সভাপতিত্বে মো. রাজু ও ফারুক হোসেনের পরিচালনায় উক্ত কর্মসূচী‌তে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা, যুব ও ক্রীড়া সংগঠক ওয়াহিদুল আলম শিমুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগরের মুক্তিযুদ্ধ মঞ্চ সভাপতি সালমান চৌধুরী দিপ্ত।

যুবলীগ নেতা ওয়াহিদুল আলম শিমুল জানান, কারো মুখাপেক্ষী না হয়ে সবুজ বাংলাদেশ গড়তে নিজেদেরই উদ্যোগী হওয়া প্রয়োজন। প্রকৃতির ভারসাম্য রক্ষার পাশাপাশি জীব-বৈচিত্র্য রক্ষায়ও বৃক্ষরোপণের বিকল্প নেই।

চট্টগ্রাম মহানগরের মুক্তিযুদ্ধ মঞ্চ সভাপতি সালমান চৌধুরী দিপ্ত বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত বৃক্ষরোপণ কর্মসূচী পালনের লক্ষ্যে আমরা মুক্তিযুদ্ধ মঞ্চ সর্বস্তরের শিক্ষা প্রতিষ্ঠান ও খালি জায়গায় বৃক্ষরোপণ কর্মসূচী পালন করে আসছি। এছাড়াও করোনায় কর্মহীন ও দুস্থদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করে আসছি।

তিনি আরও বলেন, সরকারের বিভিন্ন ইতিবাচক কর্মসূচীতে মুক্তিযুদ্ধ মঞ্চ অংশগ্রহণ থাকবে।

এছাড়া আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম, চট্টগ্রাম মহানগরের মুক্তিযুদ্ধ মঞ্চ এর সহ-সভাপতি মহিউদ্দিন মাহিন, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ নেতা দিবাকর দাশ, রাফসান আহমেদ নিরব, বায়েজিদ থানার মুক্তিযুদ্ধ মঞ্চ এর সাংগঠনিক সম্পাদক রবিউল আনোয়ার তুষার, ডবলমুরিং থানা মুক্তিযুদ্ধ মঞ্চ এর কর্মি রিদয় বডুয়া, আরফান চৌধুরী প্রমুখ।

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়