Cvoice24.com


‘বদি’ আর নেই

প্রকাশিত: ০৪:০৩, ২৬ ডিসেম্বর ২০২০
‘বদি’ আর নেই

নব্বইয়ের দশকের ধারাবাহিক নাটক ‘কোথাও কেউ নেই’। নাটকের কেন্দ্রীয় চরিত্র ‘বাকের ভাই’ রীতিমত সেসময়ের তরুণ-তরুণীদের মধ্যে আলোড়ন ফেলে দিয়েছিলো। আর গুন্ডা বাকের ভাইয়ের সার্বক্ষণিক সঙ্গী ছিলেন ‘বদি’ আর ‘মজনু’।

‘বদি’ চরিত্রে অভিনয় করে পরিচিতি পেয়েছিলেন অভিনেতা আবদুল কাদের। তিনি আজ না ফেরার দেশে। শনিবার (২৬ ডিসেম্বর) সকাল ৮টা ২০ মিনিটে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ তথ্য নিশ্চিত করেছেন আবদুল কাদেরের পুত্রবধূ জাহিদা ইসলাম জেমি।

‘কোথাও কেউ নেই’ ধারাবাহিক নাটকটি বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হয় গত শতকের নব্বইয়ের দশকে। এটি লিখেছেন জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ। নাটকটি নির্দেশনা দিয়েছিলেন বরকত উল্লাহ।

এর আগে গতকাল শুক্রবার (২৫ ডিসেম্বর) রাত ১২টার দিকে হঠাৎ এই অভিনেতার শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসকেরা করোনা ইউনিট থেকে তাঁকে হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করেন।

উন্নত চিকিৎসার জন্য ৮ ডিসেম্বর চেন্নাইতে নেওয়া হয় আবদুল কাদেরকে। সেখানকার হাসপাতালে পরীক্ষার পর ১৫ ডিসেম্বর তাঁর ক্যানসার ধরা পড়ে। চিকিৎসকেরা জানিয়েছিলেন, তাঁর অবস্থা সংকটাপন্ন, ক্যানসার সারা শরীরে ছড়িয়ে পড়েছে। শারীরিক দুর্বলতার কারণে তাঁকে কেমোথেরাপি দেওয়া হচ্ছে না। গত রোববার সন্ধ্যায় অভিনেতাকে ঢাকায় আনা হয়। পরদিন ২১ ডিসেম্বর তাঁর শরীরে করোনা শনাক্ত হয়।

আবদুল কাদের নাটক, বিজ্ঞাপন, চলচ্চিত্র—তিন মাধ্যমেই জনপ্রিয়। তিনি জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র নিয়মিত শিল্পী ছিলেন।

 

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়