Cvoice24.com

নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে বিএনপি

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৪:১৩, ২৭ জানুয়ারি ২০২১
নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে বিএনপি

ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল।

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের মাঠে বিএনপি নেতাকর্মীরাই আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর পরিকল্পিতভাবে হামলা চালাচ্ছে বলে অভিযোগ করেছেন রেজাউলের প্রধান নির্বাচনী এজেন্ট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল।

বুধবার (২৭ জানুয়ারী) দুপুর ১টার দিকে আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিমের পক্ষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল বলেন, আমি সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে গিয়েছি। সেখানে আমি দেখতে পেয়েছি উৎসবের সহীত ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিচ্ছেন। বিচ্ছিন্ন যে কয়েকটি হামলার ঘটনা ঘটেছে তার সবগুলোই বিএনপির নেতাকর্মীরা করেছেন। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতেই তারা মূলত এসব হামলা চালিয়েছেন। এবং আমাদের নেতাকর্মীদের আহত করেছেন।

দামপাড়া পুলিশ লাইন এলাকায় শফিকুল ইসলাম ফারুকের ছেলে ইভান ও অপর একটি এলাকায় সায়েদ ও ইলিয়াস নামের দুজন কর্মীও বিএনপি নেতাকর্মীদের হাতে হামলার শিকার হয়েছেন বলেও জানান বাবুল।

লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সেক্রেটারিকে গ্রেপ্তার করা হয়েছে এমন খবরের সত্যতা জানতে চাইলে বাবুল বলেন, বিষয়টি সম্পর্কে আমরা এখন পর্যন্ত অবগত নয়।

কার্ডধারী কিছু লোক বিএনপির এজেন্টদের বের করে দেয়া হচ্ছে এমন প্রশ্নের জবাবে ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল বলেন, নৌকার পক্ষ থেকে কাউকে কোনো ব্যাচ বা কার্ড দেয়া হয়নি। এমন কোনো কাজ করতে কাউকে কোনো নির্দেশনাও দেয়া হয়নি। 

তিনি বলেন, বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠু হচ্ছে। আশা রাখছি বিকাল চারটা পর্যন্ত তা অব্যাহত থাকবে।

এর আগে বুধবার সকাল ১০টার দিকে চকবাজার বিএড কলেজে ভোট দিয়ে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেন, ‘পশ্চিম বাকলিয়া, পাথরঘাটা ও জামালখানে আওয়ামী লীগের কর্মীরা ভোটকেন্দ্র দখল করে রেখেছে। গতকাল রাতে বাকলিয়ার ৭জন এজেন্টকে মারধর করা হয়েছে। ভোটে আমি শেষ পর্যন্ত থাকবো। তাদের ভোট ডাকাতির মুখোশ সারাবিশ্বে জানাবো। প্রশাসন আওয়ামী লীগ প্রার্থীকে জয়ী করতে উঠেপড়ে লেগেছে। প্রশাসন আমাদের সহযোগিতা করছে না।’

ডা. শাহাদাত এজেন্টদের বের করে দেয়া হচ্ছে অভিযোগ করে বলেন, ‘আমার পেছনেই কয়েকজন এজেন্ট আছে। তারা অভিযোগ করছে। সবচেয়ে দুঃখের বিষয় হলো নারী এজেন্টদের গায়ে হাত দেয়া হচ্ছে। তাদের শরীরের স্পর্শকাতর জায়গায় হাত দিয়েছে। ৯টার মধ্যেই আমাদের ১৫ জন আহত হয়েছে। জামালখান এবং পাহাড়তলীর দুই প্রার্থীকে আহত করা হয়েছে।’ 

-সিভয়েস/এসএইচ/এমএম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়