Cvoice24.com

বহরে নয়, বিমানে ঢাকা গেলেন রেজাউল

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৭:২৫, ১০ ফেব্রুয়ারি ২০২১
বহরে নয়, বিমানে ঢাকা গেলেন রেজাউল

বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে চট্টগ্রাম ছাড়ছেন মেয়র রেজাউল করিম চৌধুরী।

প্রায় ৫০০ নেতাকর্মীর বহর নিয়ে বাসে চড়ে ঢাকায় শপথ নিতে যাওয়ার কথা জানালেও শেষ মুহুর্তে বিমানে করে ঢাকায় গেলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নব নির্বাচিত মেয়র এম. রেজাউল করিম চৌধুরী। যানজট ও ভোগান্তি এড়াতে স্ত্রীকে নিয়ে শেষ মুহুর্তে এমন সিদ্ধান্ত বলে জানা গেছে। 

মেয়র রেজাউল বিমানে চড়ে ঢাকায় গেলেও নেতা কর্মীরা ঢাকায় যাচ্ছেন ‘যে যার মত করে’। সেই যাত্রায় নবনির্বাচিত ৪০ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর এবং সংরক্ষিত (নারী) কাউন্সিলরও আছেন। নেতাকর্মীদের বহরে আরও আছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন, অর্থ সম্পাদক আব্দুস সালাম ও মেয়র রেজাউলের পরিবারের সদস্যরা। তবে শেষ মুহুর্তে ঢাকায় যাননি সদ্য বিদায়ী চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন।

আরও পড়ুন: ৫শ’ নেতাকর্মীর বহরে ঢাকা যাচ্ছেন রেজাউল

বুধবার (১০ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে জমিয়তুল ফালাহ জামে মসজিদের মাঠ থেকে দুটি এসি বাস ও বেশ কয়েকটি কার পাইজারো করে নেতাকর্মীদের বহর রওনা দেয়।

বুধবার বিকেল ৪টায় মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক সিভয়েসকে জানান, বুধবার (১০ ফেব্রুয়ারি) চট্টগ্রাম নগরের জমিয়তুল ফালাহ মসজিদ মাঠ থেকে ৫০০ জনের বহরটি সোহাগ পরিবনের বাসে করে রওনা হওয়ার কথা ছিল। তবে এর আগের দিন রাতে নেতা কর্মীদের কেউ কেউ ‘যে যার যার মত করে’ ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছেন। নিজস্ব কার, মাইক্রোতেও চট্টগ্রাম ছেড়েছেন অনেকেই।

এদিকে দলীয় সূত্র বলছে, বিশাল বহর নিয়ে শপথ নিতে ঢাকায় যাওয়ার পথে সৃষ্টি হতে পারে যানজট ও ভোগান্তি। তাই শেষ মুহুর্তে বিকেলে স্ত্রীকে নিয়ে বিমানে চড়ে চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে যাওয়ার সিদ্ধান্ত নেন রেজউল করিম চৌধুরী। বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১১টায় ঢাকার ওসমানি স্মৃতি মিলনায়তনে চসিকের নতুন মেয়রকে ভ্যার্চুয়ালি শপথ পাঠ করাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অন্যদিকে শপথ নিতে ঢাকার পথে নির্বাচিত ৪০ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর ও ১৪ জন সংরক্ষিত (মহিলা) কাউন্সিলরদের অনেকেই। বুধবার দুপুর ২ টায় জমিয়তুল ফালাহ মসজিদ মাঠ থেকে দু’টি বাসে করে ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়েছেন তারা। শপথ গ্রহণের পরে সেখান থেকে  নেতাকর্মীদের নিয়ে নব নির্বাচিত মেয়র রেজাউল করিম যাবেন ৩২ নম্বরের ধানমন্ডিতে। সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন তিনি। ওই দিন দুপুর ১ টায় জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় করবেন নতুন মেয়র। পরের দিন ১২ ফেব্রুয়ারি মেয়রের এই বহরটি রওনা দেবে বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত স্থান টুঙ্গি পাড়ায়। সেখানে বঙ্গবন্ধুর কবর জেয়ারত ও শ্রদ্ধা জানানো শেষে রওনা দেবেন চট্টগ্রামের উদ্দেশ্যে। সকল আনুষ্ঠিকতা শেষে ১৩ ফেব্রুয়ারি চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দেওয়ার কথা রয়েছে রেজাউল করিমের। 

চট্টগ্রামে এসে ১৫ ফেব্রুয়ারি সকাল ১১টায় চট্টগ্রামের ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট মিলনায়তনে মেয়র রেজাউল সাংবাদিকদের সাথে মতবিনিময় করবেন। এরপর দুপুর ১টায় টাইগারপাসস্থ চসিকের কার্যলয়ে গিয়ে মেয়রের দায়িত্ব গ্রহণ করবেন রেজাউল করিম চৌধুরী। এসময় নব নির্বচিত ওয়ার্ড কাউন্সিলররা ওয়ার্ডের কার্যালয় থেকে দাপ্তরিক কাজ শুরু করবেন।

প্রসঙ্গত, গত ২৭ জানুয়ারি ৩ লাখ ৬৯ হাজার ২৪৮ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন মুক্তিযোদ্ধা এম. রেজাউল করিম চৌধুরী। পরে ৩১ জানুয়ারি নির্বাচিত মেয়রসহ ৫৫ জন নির্বাচিত প্রার্থীদের নাম-ঠিকানা সম্বলিত গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন (ইসি)। এবারই প্রথম আওয়ামী লীগ সমর্থিত ও বিদ্রোহী মিলে আওয়ামী লীগের ৫৪ জন কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

সিভেয়স/এপি

সর্বশেষ

পাঠকপ্রিয়