Cvoice24.com

হাসপাতাল থেকে ফিরোজায় ফিরেছেন খালেদা জিয়া, সিটি স্ক্যান রিপোর্ট ভালো

সিভেয়স ডেস্ক

প্রকাশিত: ০৪:১৮, ১৬ এপ্রিল ২০২১
হাসপাতাল থেকে ফিরোজায় ফিরেছেন খালেদা জিয়া, সিটি স্ক্যান রিপোর্ট ভালো

সিটি স্ক্যান করার পর করোনা আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গুলশানের বাসা ফিরোজায় ফিরেছেন। তার শারীরিক অবস্থা ভালো বলে জানিয়েছেন চিকিৎসকরা। 

বৃহস্পতিবার (১৫এপ্রিল) রাত সাড়ে দশটার দিকে তাকে বহন করা গাড়ি বাসার উদ্দেশে রওয়ানা করে এগারোটার কিছু আগে গুলশানের বাসায় পৌঁছায়।

চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

এর আগে রাত ৯টা ২২মিনিটে গুলশানের বাসা থেকে এভার কেয়ার হাসপাতালের উদ্দেশে রওয়ানা করেন খালেদা জিয়া। পৌনে দশটার দিকে তাকে বহনকারী গাড়িটি এভার কেয়ার হাসপাতালে প্রবেশ করে। দশটার দিকে তার সিটি স্ক্যান করা হয়। সাড়ে দশটার দিকে তাকে বহন করা গাড়ি বাসার উদ্দেশে রওয়ানা করে এগারোটার কিছু আগে গুলশানের বাসায় পৌঁছায়।

তারও আগে বৃহস্পতিবার (১৫এপ্রিল) বিকেলে তার চিকিৎসক টিমের প্রধান ডা. এফএম সিদ্দিকী খালেদা জিয়ার বাসায় গিয়ে তার শারীরিক অবস্থা চেক আপ করেন। এরপর বাসার গেটে সাংবাদিকদের বলেন, দ্রুতই খালেদা জিয়ার সিটি স্ক্যান করা হবে। ওই রিপোর্ট দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে যে তাকে বাসায় রেখে চিকিৎসা দেওয়া হবে নাকি হাসপাতালে ভর্তি করা হবে।

এদিকে করোনা ভাইরাসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সিটি স্ক্যান রিপোর্ট ভালো এসেছে বলে জানিয়েছেন তার চিকিৎসক প্রফেসর ডা. এজেড এম জাহিদ হোসেন। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাত সাড়ে দশটার দিকে এভারকেয়ার হাসপাতালের সামনে সাংবাদিকদের তিনি একথা বলেন।

ডা. এজেড এম জাহিদ হোসেন বলেন, ম্যাডামের হাই রেজ্যুলেশনের সিটি স্ক্যান করা হয়েছে। প্রভিশনাল রিপোর্টও পেয়েছি। এটা অত্যন্ত মিনিমাম। এখন আমরা চিকিৎসকরা আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেব। ভারপ্রাপ্ত চেয়ারম্যানের স্ত্রী ডা. জোবাইদা রহমানসহ অন্য যেসব চিকিৎসক আছেন সবাই মিলে আলোচনা করে যদি ওষুধ যোগ করা লাগে তা করা হবে।

তিনি বলেন, করোনা যেকোনো সময় যেকোনো পরিস্থিতি হতে পারে। সেজন্য এক সপ্তাহ সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখতে হবে।

খালেদা জিয়া শঙ্কামুক্ত কি না জানতে চাইলে ডা. জাহিদ বলেন, মাত্র এক সপ্তাহ হলো, করোনার ক্ষেত্রে ১২/১৩ দিনের আগে কিছু বলা যায় না। তবে সিটি স্ক্যানের প্রভিশনাল রিপোর্ট খুবই ভালো। এটা মাইল্ড পর্যায়ে আছে। শুক্রবার পূর্ণাঙ্গ রিপোর্ট পাওয়ায় পরে বিস্তারিত জানানো হবে। 

গত বৃহস্পতিবার (৯ এপ্রিল) তিনি করোনায় আক্রান্ত হন। শনিবার (১০এপ্রিল) করোনা পরীক্ষায় রিপোর্ট পজিটিভ আসে। তার আগে তার বাসার কয়েকজন কর্মী করোনায় আক্রান্ত হন। ধারণা করা হচ্ছে বাসার কর্মীদের মাধ্যমেই খালেদা জিয়া করোনায় আক্রান্ত হয়েছেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়