Cvoice24.com

নির্বাচন কঠিন হবে, তবে উত্তর চট্টগ্রামের ৫ আসনই নৌকা পাবে : মোশাররফ

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২২:২৬, ১৩ আগস্ট ২০২২
নির্বাচন কঠিন হবে, তবে উত্তর চট্টগ্রামের ৫ আসনই নৌকা পাবে : মোশাররফ

আগামী নির্বাচন কঠিন হবে মন্তব্য করে  আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, ঠিকঠাক মনোনয়ন দিলে চট্টগ্রাম উত্তর জেলায় ৭ আসনের মিনিমাম ৫ টা আসন আওয়ামী লীগ পাবে। পাশাপাশি মহাজোটের ২টি আসনও আওয়ামী লীগের প্রার্থীকে দেওয়ার জন্য আওয়ামী লীগের সভানেত্রীর সাথে কথা বলবেন বলে মন্তব্য করেছেন তিনি। 

শনিবার (১৩ আগস্ট) চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, ‘আগামী দিনে যে নির্বাচন হবে এই নির্বাচন কঠিন হবে। এই নির্বাচনে আমি অন্য কোথাও বলতে পারবোনা তবে চট্টগ্রাম উত্তর জেলায় যদি সঠিকভাবে মনোনায়ন দেয়া হয় তাহলে ৭ টার মধ্যে আমরা মিনিমাম ৫ টা আসন ইনশাল্লাহ পাবো। আমি মহাজোটের ২টা বাদ দিলাম।’

মহাজোটের দুই আসন বলতে ফটিকছড়ি ও হাটহাজারী আসনের কথা প্রথমে বাদ দিলেও পরে সেই দুই আসনও আওয়ামী লীগের ঘরে তুলতে প্রধানমন্ত্রীর সাথে কথা বলবেন জানিয়ে মোশাররফ বলেন, ‘প্রধানমন্ত্রীর সাথে দেখা হলে বাম দলের মিটিংয়ে আমি ওই দুইটা আসন নিয়েও কথা বলবো। আমাদের শক্তিকে কাজে লাগিয়ে অন্যরা পার হবে এটার সুযোগ নাই।’

বাংলাদেশের সংবিধানকে পাঠ্যপুস্তকে অর্ন্তভূক্ত করার দাবি তুলেছেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের নেতারা। দেশকে মুক্তিযুদ্ধের চেতনায় পরিচালিত করতে মানুষকে সংবিধান পাঠ এবং ধারণে অভ্যস্ত করার তাগিদেই এমন দাবি তুলেন দলটির নেতারা। এছাড়াও তেলের দাম বাড়ানো নিয়ে বিএনপি অপরাজনীতি করছে মন্তব্য করে বিএনপিকে মোকাবেলা করার বিষয়েও কথা বলেন আওয়ামী লীগের নেতারা।

আলোচনা সভায় চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অধ্যাপক মাইনুদ্দিন হাসান চৌধুরী শুরুতে এই দাবি তুলেন। অনুষ্ঠানের প্রধান অতিথি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, 'মোশাররফ ভাই আপনার দৃষ্টি আকর্ষণ করছি। আপনি নীতি নির্ধারণী পর্যায়ে আছেন। আমাদের দেশের যে সংবিধান সে সম্পর্কে বেশিরভাগ মানুষই জানেনা। কিন্তু দেশ পরিচালিত হয় সংবিধান দ্বারা। এটি সম্পর্কে মানুষের জানা উচিৎ। তাই সংবিধানকে পাঠ্য করার প্রয়োজন।’

'তাহলে মানুষ দেশের শত্রু বন্ধু চিনতে পারবে। রাজনৈতিক সচেতন হবে। এখনতো মানুষ গণতন্ত্র বলতে খালি ভোট দেয়াকে বুঝে। অথচ ভোট করতে দিলে তারা নিজামী সালাউদ্দিন কাদেরকেও নির্বাচিত করে ফেলে। অথচ আমাদের সংবিধানের প্রস্তাবনায় যে চার মূলনীতির কথা বলা আছে সেগুলোকে ধরে রাজনীতি পরিচালনা করলে তাদের রাজনীতি করার অধিকারই থাকে না এটা মানুষ বুঝতো। আমি আপনাকে অনুরোধ করি আপনি বিষয়টি নিয়ে উদ্যোগ নিন।’ যোগ করেন মাইনুদ্দিন হাসান চৌধুরী। 

সভাপতির বক্তব্যে এম এ সালাম বলেন, ‘রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে তেলের দাম বেড়েছে এটা নিয়ে বিএনপি অপরাজনীতি করছে। তাদেরকে সমুচিত জবাব দেয়ার জন্য প্রস্তুত থাকতে হবে।'

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাবু দেবাশীষ পালিতের সঞ্চালনায় এ আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অধ্যাপক মাইনুদ্দিন হাসান চৌধুরী, আবুল কালাম আজাদ, মহিউদ্দিন রাশেদ, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল আনোয়ার চৌধুরী বাহার, জসিম উদ্দিন শাহ, জেলা আওয়ামী লীগের সদস্য বেদারুল আলম বেদার, সেলিম উদ্দিন, আওয়ামী মহিলা লীগের সাধারণ সম্পাদক এডভোকেট বাসন্তি প্রভা পালিত, জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপু।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খাদিজাতুল আনোয়ার সনি, কোষাধ্যক্ষ আফতাব খান অমি, সদস্য সাহেদ সারোয়ার শামীম, বখতেয়ার সাঈদ ইরান, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আবু তৈয়ব প্রমুখ।

সর্বশেষ

পাঠকপ্রিয়