Cvoice24.com

ভোটের আগে জয়ের পথে ভাইস চেয়ারম্যান

সিভয়েস২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৮:০২, ১৭ এপ্রিল ২০২৪
ভোটের আগে জয়ের পথে ভাইস চেয়ারম্যান

চট্টগ্রামের তিন উপজেলায় অনুষ্ঠিতব্য উপজেলা নির্বাচনে মনোনয়ন জমা দেওয়া ২৬ প্রার্থীর মনোনয়ন বৈধ হয়েছে। হলফনামায় তথ্য গরমিলের কারণে সন্দ্বীপের দুই চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাদ পড়েছে। এ উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের পথে ভাইস চেয়ারম্যান প্রার্থী।

বুধবার (১৭ এপ্রিল) দুপুরে আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয়ে আয়োজিত মনোনয়ন যাচাই বাছাই শেষে এ তথ্য জানা গেছে।

সন্দ্বীপ : সন্দ্বীপে উপজেলা চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম আনোয়ার হোসেন ও আমানউল্যা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ মোহাম্মদ জুয়েলের মনোনয়ন বাতিল হয়েছে। মনোনয়ন টিকেছে বর্তমান চেয়ার‌ম্যান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইনউদ্দীন মিশন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব ফোরকান উদ্দিন আহমেদ, এডভোকেট নাজিম জামশেদ। এ ছাড়া ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ওমর ফারুক ছাড়া আর কেউ মনোনয়ন জমা না দেওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের পথে তিনি। মহিলা ভাইস চেয়ামর‌্যান পদে মনোনয়ন জমা দিয়েছিলেন যুব মহিলা লীগের যুগ্ম আহ্বায়ক হালিমা বেগম শান্তা ও নাহিদ তন্নী লিজা।

মিরসরাই : মিরসরাই উপজেলায় চেয়ারম্যান পদে উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমানসহ ৬ জন মনোনয়ন জমা দিয়েছেন। সবার মনোনয়ন বৈধ ঘোষণা হয়েছে। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে ৪ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়ন দাখিল করেছেন। যাদের সবার মনোনয়ন বৈধ ঘোষণা হয়েছে। 

চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন— উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এনায়েত হোসেন নয়ন, উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ, নব্বই দশকের উপজেলা বিএনপির আলাউদ্দিন–আমিন প্যানেলের অর্থ সম্পাদক ও বারইয়াহাট পৌরসভার প্রথম মেয়র হাজী জালাল উদ্দিন, সাবেক হিন্দু কল্যাণ ট্রাস্টি উত্তম কুমার শর্মা ও ইছাখালীর মোহাম্মদ মোস্তফা প্রকাশ লন্ডনী মোস্তফা।

ভাইস চেয়ারম্যান পদে— দুর্গাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, করেরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ সেলিম, খৈয়াছরার সালাউদ্দিন আহমদ ও ইছাখালীর অবসরপ্রাপ্ত সেনা সদস্য সাইফুল ইসলাম। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা ফেন্সী, উপজেলা যুবলীগের প্রয়াত সাবেক সভাপতি মোমিনুল ইসলাম টিপুর স্ত্রী উম্মে কুলসুম কলি ও মহিলা যুবলীগের বিবি কুলসুম চম্পা।

সীতাকুণ্ড : সীতাকুণ্ডে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোয়ন দাখিল করেছিলেন। তিনপদে ৭ জনের মনোনয়নই বৈধ হয়েছে।

চেয়ারম্যান পদে বাঁশবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আরিফুল আলম চৌধুরী রাজু ও  চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মহিউদ্দিন আহমেদ মঞ্জু। উপজেলা ভাইস চেয়ারম্যান পদে  কাজী গোলাম মহিউদ্দিন ও মো. জালাল আহমেদ। মহিলা ভাইস চেয়ারম্যান পদে শাহিনুর আক্তার বিউটি, শামীমা আক্তার লাভলী ও হামিদ আক্তার।

নির্বাচনের রিটানিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এনমুল হক বলেন, সন্দ্বীপে চেয়ারম্যান পদে দুই প্রার্থীর মনোনয়ন ছাড়া সবার মনোনয়ন বৈধ হয়েছে। তিন উপজেলায় মনোনয়ন বৈধ হয়েছে ২৬ জনের। সন্দ্বীপে ভাইস চেয়ারম্যান প্রতিদ্বন্দ্বি না থাকায় একমাত্র প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হবেন। ২২ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহার ও ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ৮ মে।


 

সর্বশেষ

পাঠকপ্রিয়