Cvoice24.com

রাঙামাটিতে ছাত্র ইউনিয়নের ২২তম সম্মেলন অনুষ্ঠিত 

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ২১:৫৩, ১৭ মে ২০২২
রাঙামাটিতে ছাত্র ইউনিয়নের ২২তম সম্মেলন অনুষ্ঠিত 

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রাঙামাটি জেলা সংসদের ২২তম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে নতুন কমিটির সভাপতি প্রান্ত দেবনাথ রনি, সাধারণ সম্পাদক নিউটন চাকমা ও সাংগঠনিক সম্পাদক পদে তূর্য দত্ত নির্বাচিত হন।

মঙ্গলবার (১৭ মে) সকালে রাঙামাটি শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

রাঙামাটি জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি অভিজিৎ বড়ুয়ার সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন রাঙামাটি জেলা কমিউনিষ্ট পার্টির সভাপতি সমীর কান্তি দে। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি ফয়েজ উল্লাহ, সহ-সভাপতি ধীষণ প্রদীপ চাকমা, সদস্য গৌর চাঁদ ঠাকুর, পাহাড়ি ছাত্র পরিষদ রাঙামাটি জেলার সাধারণ সম্পাদক  জগদীশ চাকমা প্রমুখ।

এতে আরও বক্তব্য রাখেন রাঙামাটির প্রাক্তন ছাত্র ইউনিয়ন নেতা সুনীল কান্তি দে, প্রাক্তন ছাত্র ইউনিয়ন নেতা ও জেলা উদীচী সভাপতি অমলেন্দু হাওলাদার, জেলা যুব ইউনিয়ন সভাপতি মিল্টন বিশ্বাস প্রমুখ।

বক্তারা বলেন, দেশে শিক্ষা বাণিজ্য চলছে। শিক্ষার মান বজায় থাকছে কিনা তা না দেখেই একের পর এক সরকার অনুমোদন দিচ্ছে বেসরকারি বিশ্ববিদ্যালয়। এই সব প্রতিষ্ঠানে চলছে শিক্ষা বাণিজ্য। দেশে বিজ্ঞানভিত্তিক একমুখী শিক্ষা চালুর দাবি জানান তারা। পাশাপাশি শিক্ষার নামে বাণিজ্য বন্ধেরও দাবি জানান।

সকালে সম্মেলনের আলোচনা সভা শুরুর আগে শিল্পকলা একাডেমি প্রাঙ্গণ থেকে একটি নীল পতাকা মিছিল শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার শিক্ষাকলা একাডেমি পাঙ্গণে এসে শেষ হয়।

সম্মেলন অনুষ্ঠানে যোগ দেয় জেলার প্রাক্তন ছাত্রনেতারা। বিকেলে অনুষ্ঠিত হয় কাউন্সিল অনুষ্ঠান। এতে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। নতুন কার্যনির্বাহী কমিটির সদস্যরা হলেন— প্রান্ত দেবনাথ রনি (সভাপতি), সুমন বড়ুয়া (সহ-সভাপতি), নিউটন চাকমা (সম্পাদক), সুমন চাকমা (সহ-সম্পাদক), তুর্য দত্ত (সাংগঠনিক সম্পাদক), বল্লাল সেন চাকমা (অর্থ সম্পাদক), রিকোশ চাকমা (দপ্তর সম্পাদক), অর্ক বড়ুয়া (প্রচার ও প্রকাশনা), আসমা সুলতানা (শিক্ষা ও গবেষণা সম্পাদক), মঙ্গল বিকাশ চাকমা (সাংস্কৃতিক সম্পাদক), আকাশ দে (ক্রীড়া সম্পাদক), অমিত দে (স্কুল বিষয়ক সম্পাদক), অভিজিৎ বড়ুয়া (সদস্য) এবং দুই সদস্য পদ খালি রাখা হয় যা পরে পূরণ করা হবে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়