Cvoice24.com

দুর্গম বড়থলিতে সন্ত্রাসীর গুলিতে নিহত ৩

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৫:১৯, ২২ জুন ২০২২
দুর্গম বড়থলিতে সন্ত্রাসীর গুলিতে নিহত ৩

ছবি: সংগৃহীত

রাঙামাটির বিলাইছড়ি উপজেলার সীমান্তবর্তী দুর্গম বড়থলি ইউনিয়নে সন্ত্রাসীর গুলিতে তিন জন নিহত হয়েছেন।

মঙ্গলবার (২১ জুন) সন্ধ্যায় ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সাইজাম পাড়ায় এ ঘটনা ঘটে।

বুধবার (২২ জুন) স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতোমং মারমা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন- বৃষচন্দ্র ত্রিপুরা, সুভাষ ত্রিপুরা ও ধনরা ত্রিপুরা। এরমধ্যে বৃষচন্দ্র ও সুভাষ ত্রিপুরা সম্পর্কে পিতা-পুত্র বলে জানান ইউপি চেয়ারম্যান।

ইউপি চেয়ারম্যান জানান, মঙ্গলবার সন্ধ্যার দিকে ইউনিয়নের সাইজাম পাড়ায় হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। দুর্গম গ্রামের এই পাড়াটিতে তিনটি পরিবার বসবাস করে আসছেন। তারা সকলেই ত্রিপুরা জনগোষ্ঠীর। গতকাল সন্ধ্যার দিকে ‘কুকি চীন’ পার্টি তাদের ওপর হামলা করে এবং হামলায় তিনজন নিহত হন। এর আগেও মে মাসের দিকে ওই পাড়ায় হামলার ঘটনা ঘটেছে। তখন হতাহতের ঘটনা না ঘটলেও এবার তিনজন মারা গেছেন।

রাঙ্গামাটির অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাহমুদা বেগম বলেন, হতাহতের ঘটনা শুনেছি। তবে সত্য মিথ্যা এখনও নিশ্চিত না। দুর্গম এলাকা, সেখানে পৌঁছানো কঠিন।

বিলাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিজানুর রহমান জানান, স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমাকে বিষয়টি অবগত করেছেন। এ ব্যাপারে তদন্ত চলছে।

প্রসঙ্গত, বিলাইছড়ি উপজেলার সবচেয়ে দুর্গম এই ইউনিয়নে সড়ক যোগাযোগ ও যাতায়াত ব্যবস্থা নেই। মোবাইল নেটওয়ার্ক বিচ্ছিন্ন এই ইউনিয়নে চাইলেই যোগাযোগ করা সম্ভব হয়ে উঠে না। রাঙ্গামাটি-বান্দরবানের সীমান্তবর্তী এই ইউনিয়নটির মানুষের যাতায়াত মূলত বান্দরবানের রুমা উপজেলা হয়ে। যে কারণে রাঙ্গামাটির স্থানীয় পুলিশ প্রশাসনকেও তথ্য প্রতে বেগ পেতে হচ্ছে।
এদিকে সূত্রে জানা গেছে, ঘটনাটি যে এলাকায় ঘটেছে সেখানে তিনটি পরিবার রয়েছে। সন্ত্রাসীদের ধারণা, হয়ত ওই তিনটি পরিবার পার্বত্য চট্টগ্রাম জজনসংহতি সমিতিকে (জেএসএস) সহায়তা করে থাকে। যে কারণে তাদের হত্যা করা হয়েছে। তবে কুকি চীন পার্টি নামে যে সশস্ত্র সংগঠনটি নাম উঠে আসছে সেটি নিয়ে বিস্তারিত জানা যায়নি।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়