৩০ জন অস্বচ্ছল মহিলাকে সেলাই মেশিন দিলেন মেয়র

প্রকাশিত: ১২:৩৭, ৩০ মার্চ ২০১৯
৩০ জন অস্বচ্ছল মহিলাকে সেলাই মেশিন দিলেন মেয়র

ছবি : সিভয়েস

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সিটি গভর্নেন্স প্রকল্পের আওতায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মোহরা,বাগমনিরাম,পাহাড়তলী ও চান্দগাঁও ওয়ার্ড এলাকায় নানামুখী জনউন্নয়ন কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে। প্রকল্পের আওতায় এই চারটি ওয়ার্ডের ১০টি বস্তির গরীব,অসহায়দের জীবনমান উন্নয়নে আয়বৃদ্ধিমূলক,দক্ষতা ও সচ্ছলতা বৃদ্ধিমুলক কর্মকাণ্ড বাস্তবায়িত হচ্ছে।

ইতোমধ্যে ওয়ার্ড এলাকায় ৪০টি বাথরুম স্থাপন, দুইটি সড়ক উন্নয়ন,৬০টি সেলাই মেশিন ও প্রায় ১ কোটি ১০ লাখ টাকার ক্ষুদ্রঋণ বিতরণ করা হয়েছে। প্রকল্পের অধীনে বাগমনিরাম সিটি কর্পোরেশন সিরাজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ে আয়বৃদ্ধিমূলক দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

শনিবার বিকালে কর্মশালার সমাপনী অনুষ্ঠানে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন প্রশিক্ষণ প্রাপ্ত ৩০জন মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেন।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, নিম্নজীবী জনসাধারণের জীবন মান উন্নয়নে চট্টগ্রাম সিটি কর্পোরেশন বিভিন্ন কাজ করে চলেছে। এর অংশ হিসেবে আজ ত্রিশ জন মহিলাকে সেলাই মেশিন বিতরণ করা হচ্ছে। প্রশিক্ষণপ্রাপ্ত মহিলারা মেশিনগুলো ব্যবহার করে আয় করতে পারবেন। এতে করে নিজেদের উপার্জিত অর্থ পরিবারের ভরণ পোষণে সহায়ক শক্তি হিসাবে ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে প্যানেল মেয়র জোবাইরা নার্গিস খান, কাউন্সিলর ,গিয়াস উদ্দিন, জহুরুল আলম জসিম, আবিদা আজাদ, সিজিপি প্রকল্পের সিনিয়র কনসালটেন্ট মনোরঞ্জন মজুমদারসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

-সিভয়েস/ইউডি/এসএ

সিভয়েস প্রতিবেদক 

সর্বশেষ

পাঠকপ্রিয়