মশা নিধনে চসিকের মাসব্যাপী বিশেষ অভিযান শুরু

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৩৯, ২ নভেম্বর ২০২১
মশা নিধনে চসিকের মাসব্যাপী বিশেষ অভিযান শুরু

নগরে ডেঙ্গু, ম্যালেরিয়া ও চিকুনগুনিয়ার প্রাদুর্ভাব রোধে বিশেষ মশক নিধন কার্যক্রম শুরু করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। মঙ্গলবার (২ নভেম্বর) থেকে চতুর্থ দফায় এ কার্যক্রম শুরু হয়। মাসব্যাপী এ ক্র্যাশ প্রোগ্রাম গত ৫ আগস্ট থেকে শুরু করা হয়। প্রতি ওয়ার্ডে ২৫ জন করে স্প্রে ম্যান মশক নিধন কাজে নিয়োজিত থাকবে।
 
যেদিন যে ওয়ার্ডে চলবে মশক নিধন

এই বিশেষ মশক নিধন অভিযান ২ নভেম্বর থেকে শুরু হয়ে ১২ ও ২২ নভেম্বর ৪ নম্বর চান্দগাঁও, ৫ নম্বর মোহরা, ৯ নম্বর উত্তর পাহাড়তলী, ১০ নম্বর উত্তর কাট্টলী, ৮ নম্বর ষোলকবহর ওয়ার্ডগুলোতে চলবে।

৩, ১৩ ও ২৩ নভেম্বর ১৩ নম্বর পাহাড়তলী, ১৬ নম্বর চকবাজার, ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া, ১৯ নম্বর দক্ষিণ বাকলিয়া ওয়ার্ডে মশক নিধন চলবে।

এছাড়া ৪, ১৪ ও ২৪ নভেম্বর চলবে ৩০ নম্বর পূর্ব মাদারবাড়ি, ৩১ নম্বর আলকরণ, ১১ নম্বর দক্ষিণ কাট্টলী, ২৬ নম্বর উত্তর হালিশহর ওয়ার্ডে। ৫, ১৫ ও ২৫ নভেম্বর মশক নিধন চলবে ৬ নম্বর পূর্ব ষোলশহর, ৭ নম্বর পশ্চিম ষোলশহর, ৩৯ নম্বর দক্ষিণ হালিশহর, ৩৭ নম্বর হালিশহর মুনির নগরে। 

৬, ১৬ ও ২৬ নভেম্বর চলবে ১৫ নম্বর বাগমনিরাম, ৩২ নম্বর আন্দরকিল্লা, ২১ নম্বর জামালখান, ২২ নম্বর এনায়েত বাজার এলাকায়। ৭, ১৭ ও ২৭ নভেম্বর মশক নিধন চলবে ২ নম্বর জালালাবাদ, ৩ নম্বর পাঁচলাইশ, ৩৩ নম্বর ফিরিঙ্গীবাজার, ৩৫ নম্বর বক্সিরহাট এলাকায়।

এদিকে ৮, ১৮ ও ২৮ নভেম্বর চলবে ১৮ নম্বর পূর্ব বাকলিয়া, ২০ নম্বর দেওয়ান বাজার, ৩৪ নম্বর পাথরঘাটা, ১৪ নম্বর লালখান বাজার এলাকায়। ৯, ১৯ ও ২৯ নভেম্বর ৩৮ নম্বর দ. মধ্যম হালিশহর, ৩৬ নম্বর গোসাইডাঙ্গা, ৪ নম্বর উত্তর পতেঙ্গা, ৪১ নম্বর দক্ষিণ পতেঙ্গা এলাকায়।

১৩, ২০ ও ৩০ নভেম্বর মশক নিধন চলবে ১ নম্বর দক্ষিণ পাহাড়তলী, ২৮ নম্বর পাঠানটুলী, ২৭ নম্বর দক্ষিণ আগ্রাবাদ, ২৪ নম্বর উত্তর আগ্রাবাদ এলাকায়। এবং ১১, ২১ নভেম্বর ও ১ ডিসেম্বর ২৯ নম্বর পশ্চিম মাদারবাড়ি, ২৫ নম্বর রামপুর, ১২ নম্বর সরাইপাড়া ও ২৩ নম্বর উত্তর পাঠানটুলী ওয়ার্ডে এই বিশেষ মশক নিধন চলবে।

-সিভয়েস/এসআর

সর্বশেষ

পাঠকপ্রিয়