Cvoice24.com

ভাঙারি দোকানে ৩০০ কেজি মেডিকেল বর্জ্য, ২ জনের বিরুদ্ধে মামলা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২২:২৮, ৬ ডিসেম্বর ২০২২
ভাঙারি দোকানে ৩০০ কেজি মেডিকেল বর্জ্য, ২ জনের বিরুদ্ধে মামলা

নগরের পাহাড়তলী এলাকার একটি ভাঙারির দোকানে ৩০০ কেজি মেডিকেল বর্জ্য মজুদ করায় ২ জনের বিরুদ্ধে মামলা করেছে পরিবেশ অধিদপ্তর। মঙ্গলবার (৬ ডিসেম্বর) পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের সহকারী পরিচালক মো. আবদুল্লাহ আল মতিন বাদী হয়ে পাহাড়তলী থানায় এ মামলা করেন।

মামলার আসামিরা হলেন— ভাঙারি দোকানের মালিক জাহাঙ্গীর এবং অন্যজন ভ্যানচালক বিজয় দাশ। 

বিষয়টি নিশ্চিত করে পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মো. মনির হোসেন বলেন, গতকাল আমাদের অফিসের সামনে একটি ভ্যানে ৩০০ কেজি মেডিকেল বর্জ্য দেখতে পাই। ভ্যানচালককে জিজ্ঞাসাবাদে জানা যায় বেসরকারি হাসপাতাল চট্টগ্রাম চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্র থেকে মেডিকেল বর্জ্য সংগ্রহ করে একটি ভাঙারি দোকানে বিক্রি করে। এরপর অভিযান চালিয়ে ভাঙারি দোকান থেকে আরও ৩০০ কেজি মেডিকেল বর্জ্য জব্দ করা হয়।’

তিনি আরও বলেন, অভিযানে দেখা যায় দোকানটিতে এসব মেডিকেল বর্জ্য চিকিৎসা বর্জ্য (ব্যবস্থাপনা ও প্রক্রিয়াজাতকরণ) বিধিমালা ২০০৮ অনুযায়ী সঠিকভাবে সংরক্ষণ করা হয়নি। এবং সাধারণ প্লাস্টিক বর্জ্যের সাথে এসব বর্জ্য রাখা হয়েছে। এমনকি এই দোকানের কোনো লাইসেন্সও নেই। অভিযানের সময় ভ্যানচালক পালিয়ে যায়। পরবর্তীতে ভাঙারি দোকানের মালিককে শুনানিতে হাজির থাকার নোটিশ দিলে শুনানি শেষে তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়