Cvoice24.com

আয়ারল্যান্ডের সঙ্গেও হেরে গেল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৮:১৫, ১৪ অক্টোবর ২০২১
আয়ারল্যান্ডের সঙ্গেও হেরে গেল বাংলাদেশ

বিশ্বকাপের জন্য প্রস্তুতিটা ভালো হলো না বাংলাদেশের। আত্মবিশ্বাসের জ্বালানি নিয়ে ওমানে গেলেও সেখানে গিয়ে আর সেটি ধরে রাখতে পারল না টাইগাররা। আনুষ্ঠানিক দুই প্রস্তুতি ম্যাচের প্রথমটিতে শ্রীলঙ্কার কাছে হেরেছিল বাংলাদেশ। এরপর ৩৩ রানে হেরে গেছে আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও। 

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে বৃহস্পতিবার (১৪ অক্টোবর) টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড। ৫ চারে ১৬ বলে ২২ রান করেন ওপেনার স্টার্লিং। আরেক ওপেনার বালবার্নি করেন ২২ বলে ২৫ রান। স্টার্লিংকে নাসুম ও বালবার্নিকে বোল্ড করেন তাসকিন আহমেদ।

তিন নম্বরে নেমে আইরিশদের পক্ষে রীতিমতো ঝড় তুলেন গ্যারেথ ডেলনাই। ৩ চার ও ৮ ছক্কায় ৫০ বলে ৮৮ রান করে অপরাজিত ছিলেন তিনি। ২৩ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন হ্যারি টেক্টর। নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ৩ উইকেট হারিয়ে ১৭৭ রান করে আয়ারল্যান্ড। 

৪ ওভারে ২৬ রান দিয়ে ২ উইকেট নেন তাসকিন আহমেদ। ৩ ওভারে ৩৩ রান দিয়ে ১ উইকেট পান নাসুম আহমেদ। 

জবাব দিতে নেমে শুরুতেই চাপে পড়ে যায় বাংলাদেশ। ১৫ রানেই তিন উইকেট হারিয়ে ফেলে। ৪ বলে ৩ রান করে নাঈম, ৩ বলে ১ রান করে লিটন ও ৪ বলে ৪ রান করে সাজঘরে ফেরত যান মুশফিকুর রহিম। 

বাংলাদেশের পক্ষে রান পান সৌম্য সরকার ও নুরুল হাসান সোহান। ২ ছক্কা ও ১ চারে ৩০ বলে ৩৭ রান করে রান আউট হন সৌম্য সরকার ও ২৪ বলে ৩৮ রান করে মার্ক আডিয়ারের বলে ক্যাচ তুলে দেন সোহান। এছাড়া ১১ বলে ১৪ রান করেন তাসকিন। আর কোনো ব্যাটসম্যানের ব্যক্তিগত সংগ্রহ দুই অঙ্ক ছুঁতে পারেননি। নির্ধারিত ২০ ওভার ব্যাট করলেও ১৪৪ রানে অলআউট হয় বাংলাদেশ।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়