Cvoice24.com

দোকান বন্ধ করে বাড়ি ফেরা হলো না দোকানির

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৩৪, ১ ডিসেম্বর ২০২২
দোকান বন্ধ করে বাড়ি ফেরা হলো না দোকানির

রাত প্রায় দেড়টা, হিসাব নিকাশ শেষ করে দোকান বন্ধ করে বাড়ি যাওয়ার উদ্দেশ্যে সড়কের পাশে গিয়ে দাড়ান মো. জসিম উদ্দিন (৪৯) ও তার কর্মচারী মো. সাজ্জাদ ইসলাম (১৮)। হঠাৎ একটি কাভার্ড ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে জসিমের দোকানের সামনে এসে তাঁকে ধাক্কা দেয়। তৎক্ষনাৎ দোকানের কর্মচারী সাজ্জাদ দৌড়ে বাঁচলেও নিহত হন জসিম। 

বুধবার দিবাগত রাত দেড়টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার বানিয়ারছড়া স্টেশন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত জসিম উদ্দিন বানিয়ারছড়া স্টেশন এলাকার আবু সুফিয়ান কুলিং কর্নার নামের একটি চায়ের দোকানের মালিক। তিনি বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়নের নয়াপাড়া এলাকার বাসিন্দা।

দোকানের কর্মচারী সাজ্জাদ ইসলাম বলেন, ‘দোকানটি মহাসড়ক থেকে প্রায় চার ফুট উঁচুতে। হুজুর (নিহত জসিম উদ্দিন) দোকানে তালা দিয়ে রাস্তায় নামছিলেন। এমন সময় কাভার্ড ভ্যান হুজুরকে ধাক্কা দেয়। আমি সরে যেতে পারলেও হুজুর নিজেকে রক্ষা করতে পারেননি।’

চিরিঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পুলিশ পরিদর্শক) মো. মুর্শেদুল আলম ভুঁইয়া জানান, বুধবার দিবাগত রাতে চট্টগ্রাম থেকে কক্সবাজারগামী একটি বাঁশ বোঝাই ট্রাককে ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুটির সাথে ধাক্কা লাগে কাভার্ড ভ্যানের। ওই সময় দোকান বন্ধ করে বাড়ি যাওয়ার জন্য সড়কের পাশে দাঁড়িয়ে ছিলেন বানিয়ারছড়া স্টেশনের ব্যবসায়ী জসিম উদ্দিন। এসময় কাভার্ড ভ্যান তাকে চাপা দিলে তিনি ঘটনাস্থলেই মারা যান।

তিনি আরো বলেন, দুর্ঘটনা কবলিত গাড়িটি জব্দ করা হয়েছে। নিহতের মরদেহ আইনি প্রক্রিয়া শেষে পরিবারের লোকজনের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে আইনগত প্রদক্ষেপ নেওয়া হবে বলে তিনি জানান।

এদিকে ঘটনার পরপরই ফাইতং এলাকার লোকজন ও বানিয়ারছড়া স্টেশনের ব্যবসায়ীরা লাশ নিয়ে মহাসড়ক অবরোধ ও বানিয়ারছড়া স্টেশন লাগোয়া চিরিংগা হাইওয়ে পুলিশ ফাঁড়ির বাতি ভাঙচুর করেন। একপর্যায়ে ক্ষুব্ধ লোকজন সড়কের ওপর টায়ার জ্বালিয়ে যান চলাচল বন্ধ করে দেন।

মহাসড়ক অবরোধের ফলে রাত ২টা থেকে ৪টা পর্যন্ত চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের বরইতলী রাস্তার মাথা থেকে ইসলামনগর পর্যন্ত চার কিলোমিটার সড়কে অন্তত দুই হাজার গাড়ি আটকা পড়ে। পরে চকরিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার তফিকুল ইসলামের নেতৃত্বে চকরিয়া থানা থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে যান চলাচল পরিস্থিতি স্বাভাবিক করে।

সর্বশেষ

পাঠকপ্রিয়