Cvoice24.com

১৩ দিনের মাথায় ফের অভিযান এস আলমের অয়েল মিলে

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২২:৩৬, ২৭ মার্চ ২০২২
১৩ দিনের মাথায় ফের অভিযান এস আলমের অয়েল মিলে

ফাইল ছবি।

তেরো দিনের মাথায় আবারও চট্টগ্রাম এস আলম এডিবল অয়েল মিল পরিদর্শন করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের কর্মকর্তারা। এর আগে, গত ১৩ মার্চ তেল নিয়ে কোন কারসাজি হচ্ছে কিনা তার নজরদারির অংশ হিসেবে অয়েল মিলটি পরিদর্শনে গিয়েছিল। পরপর দুই দফা অভিযানেও প্রতিষ্ঠানটির বিরুদ্ধে কোনো মামলা বা জরিমানা করা হয়নি।

আজ রোববার সকাল সাড়ে ১১টায় চট্টগ্রামের মইজ্জারটেক এলাকার এস আলম গ্রুপের মালিকানাধীন ওই ভোজ্যতেল পরিশোধন কারখানায় অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের বিভাগীয় উপ-পরিচালক ফয়েজ উল্লাহ। এসময় অধিদপ্তরের কর্মকর্তারা সেখানে তেল উৎপাদন বাড়া, বন্ধ থাকা রিফাইনিং ও বোতলজাতকরণ অংশের কার্যক্রম পুনরায় চালু ও বোতলের গায়ে সরকার নির্ধারিত দর দেখতে পান।

বিষয়টি নিশ্চিত করে ভোক্তা অধিদপ্তর সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম জেলার সহকারি পরিচালক মো. দিদার হোসেন সিভয়েসকে বলেন, ভোজ্যতেলের সরবরাহ ঠিক আছে কি’না দেখতে দ্বিতীয় দফায় চট্টগ্রামে এস আলম এডিবল অয়েল মিলে অভিযান পরিচালনা করা হয়েছে। মিলাররা আমাদের জানিয়েছেন, সেখানে আগের চেয়ে সয়াবিন তেলের উৎপাদন বেড়েছে। তবে নিয়ম অনুযায়ী ১৫ দিনের মধ্যে সাপ্লাই অর্ডারের বিপরীতে তেল নির্ধারিত সময়ের মধ্যে তারা সরবরাহ দিতে পারছেন না বলে জানিয়েছেন। এ সমস্যা দ্রুত সমাধানের আশ্বাস দিয়েছে প্রতিষ্ঠান সংশ্লিষ্টরা।

তিনি আরও বলেন, বোতলের মোড়কে দাম ঠিকমত লিখেছে তারা। এক লিটারের বোতলে ১৬০ টাকা, দুই লিটারের বোতলে ৩১৮, তিন লিটারে ৪৭৭ এবং পাঁচ লিটারের বোতলে ৭৬০ টাকার লেবেল সাঁটানো রয়েছে।

উল্লেখ্য, ভোজ্যতেল নিয়ে কোন কারসাজি হচ্ছে কিনা তার নজরদারির অংশ হিসেবে গত ১৩ মার্চ চট্টগ্রামে এস আলমের সয়াবিন তেলের মিলটিতে পরিদর্শনে যায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের কর্মকর্তারা। তবে ওই সময় কোনো জরিমানা বা মামলা করা হয়নি। এছাড়া ওই সময়ে রিফাইনিং মেশিনে ত্রুটির কারণে সয়াবিন তেলের বোতলজাতকরণ কার্যক্রম বন্ধ পেয়েছিলেন ভোক্তা অধিকারে কর্মকর্তারা। পাশাপাশি একটি বোতলের মোড়কে সরকার নির্ধারিত দামের বেশি লেখা পেয়েছিলেন তারা।

-সিভয়েস/টিএম

সর্বশেষ

পাঠকপ্রিয়