Cvoice24.com

লোহাগাড়ায় আখ ক্ষেতে পড়েছিল বৃদ্ধের মরদেহ

লোহাগাড়া প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৪১, ১৫ মে ২০২৩
লোহাগাড়ায় আখ ক্ষেতে পড়েছিল বৃদ্ধের মরদেহ

চট্টগ্রামের লোহাগাড়ায় এলাকায় আখ ক্ষেত থেকে আব্দুল কাদের (৫০) নামে প্রবাস ফেরত এক ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার (১৫ মে) দুপুর ৩টার দিকে বড়হাতিয়া তৈয়বের পাড়া এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

আব্দুল কাদের বড়হাতিয়া কুমিরাঘোনা আফিয়ার বাপের পাড়া এলাকার মুত জনু মিয়ার ছেলে।  

পরিবারের দাবি— ওই বৃদ্ধকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। আত্মহত্যার ঘটনা সাজাতে তার মুখে বিষ ঢেলে দিয়েছে হত্যাকারীরা।

নিহতের ভাগিনা মো. ইসমাঈল বলেন, আমার মামা ধার্মিক ব্যক্তি। তার সাথে কারো ঝগড়াঝাটি নেই। ঘটনার দিন সকালে এলাকার লোকজন  নুরুল ইসলামের আখক্ষেত থেকে উদ্ধার করে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করলে লাশ বাড়িতে নিয়ে আসেন। তবে এটি পরিকল্পিত ভাবে হত্যা করেছে। আত্মহত্যা করার কোন কারণ দেখা যাচ্ছে না। মুখে বিষ মেখে দিয়ে পরিকল্পিত হত্যাকে আত্মহত্যাকে বলে চালিয়ে দেয়ার জন্য। পুলিশ যদি সঠিক তদন্ত করে ঘটনার মূল রহস্য বেরিয়ে আসবে।

নিহতের স্ত্রী আয়েশা বেগম বলেন, বাপের বাড়ির পাশে জায়গা কিনে বাড়ি করে বসবাস করছি। আমার স্বামী দীর্ঘদিন প্রবাসে থাকার পর গত ২ বছর আগে দেশে আসেন। রবিবার এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিলাম। সোমবার সকালে জানতে পারি বাড়ির কিছু দূরে আখক্ষেতে আমার স্বামীর লাশ পেয়ে স্থানীয়রা হাসপাতালে নিয়ে গেছে। আমার স্বামীকে হত্যা করা হয়েছে। সে আত্মহত্যা করার কোন কারণ নেই। কেন হত্যা করা হয়েছে তার কোন কারণ তিনি জানাতে পারেন নি।

চুনতি পুলিশ ফাঁড়ির এসআই ফারুক আহমদ বলেন, আখক্ষেতে আবদুল কাদের নামের এক বৃদ্ধের লাশ পাওয়া গেছে— সংবাদ পেয়ে নিহতের বাড়ি থেকে লাশটি উদ্ধার করে সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। এটি হত্যা নাকি আত্মহত্যা ময়নাতদন্তের আগে বলা সম্ভব নয়। এ ঘটনায় লোহাগাড়া থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়