Cvoice24.com

হঠাৎ শিলাবৃষ্টি, ঈদের ঘুরাঘুরিতে অস্বস্তি 

রাউজান প্রতিনিধি

প্রকাশিত: ১৯:১৫, ২৩ এপ্রিল ২০২৩
হঠাৎ শিলাবৃষ্টি, ঈদের ঘুরাঘুরিতে অস্বস্তি 

চট্টগ্রামের রাউজানে শিলাবৃষ্টি হয়েছে। রবিবার (২৩ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার বিভিন্নস্থানে শিলাবৃষ্টি হয়। ১৫-২০ মিনিটের এই শিলাবৃষ্টিতে কোথাও ধান বা অন্যান্য বিভিন্ন ফসলের ক্ষতির সংবাদ পাওয়া যায়নি।  তবে  শিলাবৃষ্টিতে লোকজন আতঙ্কিত হয়ে পড়েন। প্রভাব পড়েছে ঈদের ঘুরাঘুরিতে। 

রাউজান সদর ইউনিয়নের রমজান আলী হাট এলাকার সুমন আনোয়ার নামে এক যুবক বলেন, সকাল সাড়ে ১০টার দিকে হঠাৎ শিলাবৃষ্টি। ১৫-২০ মিনিটের টানা বৃষ্টির সঙ্গে শিলাবৃষ্টি হয়। 

এদিকে সকাল সাড়ে ১০টার দিকে রাউজান পৌরসভার ৮নম্বর ওয়ার্ডের খাদ্যগুদাম সংলগ্ন এলাকায় ২০-২৫ মিনিট শিলাবৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দা দীপ্ত চৌধুরী তন্ময়। বৃষ্টিতে ঈদের ঘোরাঘুরিতে প্রভাব পড়লেও স্বস্তিতে রাউজানবাসী। 

বাগোয়ান ইউনিয়নে গুড়িগুড়ি বৃষ্টি হলে শিলাবৃষ্টি হয়নি বলে জানিয়েছেন স্থানীয় সাংবাদিক কামরুল ইসলাম বাবু। উপজেলার পশ্চিম গুজরা ইউনিয়নের বাসিন্দা সাংবাদিক নেজাম উদ্দিন রানা বলেন, পশ্চিম গুজরায় বৃষ্টিপাত হলেও শিলাবৃষ্টি হয়নি। 

রাউজান উপজেলা কৃষি কর্মকর্তা ইমরান হোসাইন বলেন, শিলাবৃষ্টির সংবাদ পেয়েছি। ধান ও আমের ক্ষতি হয়েছে কিনা তথ্য সংগ্রহ করা হচ্ছে। পরে আপডেট জানানো হবে।

এদিকে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আজকের পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর ও ঢাকা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়