Cvoice24.com

অবৈধভাবে গ্যাস বিক্রি/ কাগজপত্র ঠিক করতে সময় ৭ দিন, জরিমানা ৪৫ হাজার

সাতকানিয়া প্রতিনিধি

প্রকাশিত: ১৯:১৯, ৯ জুন ২০২২
কাগজপত্র ঠিক করতে সময় ৭ দিন, জরিমানা ৪৫ হাজার

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মং চিংনু মারমা।

চট্টগ্রামের সাতকানিয়ায় অবৈধভাবে গ্যাস সিলিন্ডার বিক্রির বিরুদ্ধে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন।  

বৃহস্পতিবার (৯ জুন) বেলা ১২টা হতে ১টা পর্যন্ত চলমান এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মং চিংনু মারমা। সাতকানিয়া পৌর সদর ও কেরানীহাট বাজার এলাকায় ভ্রাম্যমান আদালতের এ অভিযান চলে। 

অভিযানে অবৈধ গ্যাস সিলিন্ডার বিক্রির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী চার দোকানিকে ৪৫ হাজার টাকা জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মং চিংনু মারমা।

এসময় তিনি তাদের আগামী সাত দিনের মধ্যে ট্রেড লাইসেন্সসহ প্রয়োজনীয় কাগজপত্র ঠিক করতে নির্দেশনা দিয়েছেন। এছাড়া সব ধরনের সিলিন্ডার দোকানের ভেতরে সংরক্ষণ করতে নির্দেশ দেন তিনি। অন্যথায় গ্যাস সিলিন্ডার জব্দ করা হবে বলে সতর্ক করেন।

অভিযানে ভূমি অফিসের নাজিব মো. কামরুল ইসলাম ও সাতকানিয়া থানার পুলিশের একটি টিম সহযোগিতা করেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মং চিংনু মারমা বলেন, গ্যাস সিলিন্ডার বিক্রির জন্য ফায়ার সার্ভিসের লাইসেন্স, ট্রেড লাইসেন্স প্রয়োজন হয়। আগামী সাত দিনের মধ্যে তাদের প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করতে বলা হয়েছে। এছাড়া রাস্তার উপর কোন সিলিন্ডার যাতে রাখা না হয় সেজন্য কঠোরভাবে নির্দেশনা দিয়েছি। এরপরও রাস্তার উপরে সিলিন্ডার পাওয়া গেলে জব্দ করা হবে।

অভিযান চলাকালে আগামী ৭ দিনের মধ্যে ট্রেড লাইসেন্স ও ফায়ার সার্ভিস লাইসেন্স প্রয়োজন হয়। পরিবেশ অধিধগ্রহন ও ক্ষেত্র বিশেষে নবায়ন করে রাখা এবং সব ধরনের সিলিন্ডার দোকানের ভেতরে সংরক্ষন করতে বলা হয়েছে। অন্যথায় অর্থদন্ডসহ গ্যাস সিলিন্ডার জব্দ করা হবে মর্মে ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়