Cvoice24.com

পদ্মা সেতু দেশের উন্নয়নকে শক্তিশালী করবে: চবি উপাচার্য 

চবি প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৫৮, ২৪ জুন ২০২২
পদ্মা সেতু দেশের উন্নয়নকে শক্তিশালী করবে: চবি উপাচার্য 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বলেছেন, পদ্মা সেতু বাংলাদেশের উন্নয়নের ধারাকে আরও বেশি শক্তিশালী করে গড়ে তুলবে। এই  সেতু আমাদের জীবনের একটি মাইলস্টোন।

শুক্রবার (২৪ জুন) বিকাল সাড়ে ৪টায় চবি চারুকলা ইনস্টিটিউটে 'পদ্মা সেতুর আর্থ-সামাজিক প্রভাব বিষয়ক' আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি  এসব কথা বলেন।

উপাচার্য বলেন, পদ্মাসেতু নিজস্ব অর্থায়নে করার প্রধানমন্ত্রী যে চ্যালেঞ্জ নিয়েছিলেন, সেটা সম্পন্ন করেছেন। এরপরও অনেকে ষড়যন্ত্র করে দুর্নীতির প্রপাগাণ্ডা ছড়াচ্ছে। আমরা অনেক শক্তিশালী এবং আত্মবিশ্বাসী হয়েছি। আমাদের কাছেই এত আনন্দ লাগছে, তাহলে ভাবুন পদ্মাপাড়ের মানুষ কেমন উচ্ছ্বসিত। আমরা তাকিয়ে আছি প্রধানমন্ত্রীর দিকে, তিনি আমাদের ২০৪১ সালের যে লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছি আমরা চাই তিনি সে পর্যন্ত আমাদের নেতৃত্ব দেবেন। শুধু কৃষিতে নয়, বিজ্ঞানেও এ দেশকে কীভাবে এগিয়ে নিতে হয় প্রধানমন্ত্রী সেটাও ভাবছেন।  

চবি উপাচার্য বলেন, পদ্মা সেতু যাতে না হতে পারে সেজন্য অনেকে বিভিন্নভাবে ষড়যন্ত্র করেছেন। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল ষড়যন্ত্রকে মোকাবেলা  করে এই সেতু নির্মাণ করে দেখিয়েছেন তিনি পারেন । এজন্য এদেশের জনগণ তাকে এত ভালোবাসেন।

প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়ার সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন চবি রেজিস্ট্রার ( ভারপ্রাপ্ত) প্রফেসর এস.এম. মনিরুল হাসান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপ-উপাচার্য প্রফেসর বেনু কুমার দে। শুভেচ্ছা বক্তব্য রাখেন কলা অনুষদের ডিন প্রফেসর ড. মাহববুবুল হক। প্রবন্ধ উপস্থাপন করেন অর্থনীতি বিভাগের প্রফেসর এবং আইকিউএসের পরিচালক ড. মোহাম্মদ আবুল হোসাইন।

এতে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. মো. খায়রুল ইসলামসহ বিভিন্ন হলের প্রভোস্টবৃন্দ ও প্রক্টরিয়াল বডির সদস্যবৃন্দ এবং বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত বিষয়:

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়