Cvoice24.com

চবির মূল ফটকে তালা ও শাটল অবরোধ করলেই ব্যবস্থা

চবি প্রতিনিধি

প্রকাশিত: ১৫:১৬, ২২ সেপ্টেম্বর ২০২২
চবির মূল ফটকে তালা ও শাটল অবরোধ করলেই ব্যবস্থা

ছবি: সংগৃহীত

যেকোন ঘটনাকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মূল ফটকে তালা ঝুলানো ও শাটল ট্রেন অবরোধ করলে অবরোধকারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম মনিরুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিষয়টি নিশ্চিত করে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস. এম. মনিরুল হাসান বলেন, ‘বেশ কিছুদিন ধরে যেকোন ঘটনাকে কেন্দ্র করেই বিশ্ববিদ্যালয়ের মূল ফটক ও শাটল ট্রেন আটকে দিয়ে একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমে বাধা সৃষ্টি করছে একদল শিক্ষার্থী। এতে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীসহ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও স্থানীয়দের ব্যাপক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। এখন থেকে কেউ এমন করলে তার বিরুদ্ধে দৃষ্টান্তই শাস্তির ব্যবস্থা করা হবে।’

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, বিভিন্ন ইস্যুকে কেন্দ্র করে শিক্ষার্থীরা যখন-তখন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মূল ফটক ও পরিবহন দপ্তরসহ অন্যান্য গুরুত্বপূর্ণ অফিস বন্ধ করে দিচ্ছে। ফলে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের পূর্বনির্ধারিত ক্লাস, পরীক্ষা ও সেমিনার আয়োজনে মারাত্মক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। এছাড়া একাডেমিক ও দাপ্তরিক কাজে ক্যাম্পাসে আগত শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী এবং সেবাপ্রার্থীদেরকে খুবই সমস্যায় পড়তে হয়। 

এতে করে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয় এবং বিশ্ববিদ্যালয়কে সেশনজটমুক্ত করার লক্ষ্যে গৃহীত পদক্ষেপ বাধাগ্রস্থ হয়। এ বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষার্থী কিংবা বহিরাগত কেউ যদি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমে বিঘ্ন ঘটায় অথবা প্রতিবন্ধকতা সৃষ্টি করে তাহলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংশ্লিষ্টদের বিরুদ্ধে শৃঙ্খলাবিরোধী কাজে জড়িত থাকার অভিযোগে যথাযথ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে।

প্রসঙ্গত, কমিটি, মারধর, দাবি দাওয়া থেকে শুরু করে পান থেকে চুন খসলেই মূল ফটক অবরোধ করে আন্দোলনকারীরা। শুধুমাত্র চলতি বছরেই মূল ফটকে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচির নামে ১০বারেরও বেশি তালা লাগিয়েছে ছাত্রলীগ। এছাড়া শাটল ট্রেন অবরোধ, ট্রেনের চালক অপহরণ ও পরিবহন দপ্তরেও তালা ঝুলিয়ে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমে অরাজক পরিস্থিতি সৃষ্টি করেছে বিক্ষোভকারীরা।
 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়