Cvoice24.com

বরাদ্দের চেয়ে কম দেয়া হচ্ছে সরকারি চাল

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ২০:৫১, ২৬ এপ্রিল ২০২১
বরাদ্দের চেয়ে কম দেয়া হচ্ছে সরকারি চাল

কক্সবাজারের উখিয়ায় সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির চাল বরাদ্দের চেয়ে কম দেওয়ার অভিযোগ উঠেছে ডিলারের বিরুদ্ধে। সরকারি হিসেবে প্রতিজন উপকারভোগীকে ৩০ কেজি করে চাল দেওয়ার কথা। সেখানে দেয়া হচ্ছে ২৫ থেকে ২৮ কেজি করে। অভিযুক্ত ডিলারও স্বীকার করে নিয়েছেন ঘটনাটি। খাদ্য গুদাম থেকেই কম দিলে করনীয় কি—প্রশ্ন ডিলারের।

সোমবার (২৬ এপ্রিল) উখিয়ার রাজাপালং ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ডিলার আবু সিদ্দিকের কাছ থেকে চাল সংগ্রহ করে তিন থেকে চার কেজি কম পাওয়ার অভিযোগ করেন উপকারভোগীরা।

মোহাম্মদ জামাল নামে স্থানীয় একজন বলেন, প্রতিবারই তিন থেকে চার কেজি চাল কম দেয়। জিজ্ঞেস করলেই বলে খাদ্য গুদাম থেকে কম দিয়েছে। ইউএনও সাহেবই চাল কম দিতে বলেছে। যেখানে ইউএনওর কথা বলেছে সেখানে আমরা কার কাছে অভিযোগ করতে যাবো?

স্থানীয় ইউপি সদস্য সালাউদ্দিন বলেন, সরকারি চাল কম দেওয়ার কথা না। কোথায় কি ভাবে কার গাফেলতির কারনে চাল কম পাচ্ছে সেটি তদন্ত করে ব্যবস্থা নেওয়া দরকার।

ডিলার আবু ছিদ্দিকের ভাষ্য, খাদ্য গুদাম থেকেই প্রতি বস্তায় তাকে কম চাল দেওয়া হচ্ছে। সেখান থেকেই কম করে চাল দেওয়ার কথা বলা হয়েছে। খাদ্য গুদাম থেকেই তাকে কম দিলে করণীয় কি—প্রশ্ন রাখেন তিনি।

ইউএনও নিজাম উদ্দিন আহামেদ বলছেন, সরকারি ভাবে ৩০ কেজি চাল দেওয়ার কথা। কম দেওয়ার কোন সুযোগ নেই। যারা কম দিচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়