Cvoice24.com

চট্টগ্রামে একদিনে দুজনের মৃত্যু, শনাক্ত ২৯

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১২:০৬, ২৮ ফেব্রুয়ারি ২০২১
চট্টগ্রামে একদিনে দুজনের মৃত্যু, শনাক্ত ২৯

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় দুই জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ২৯ জন। এনিয়ে চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৩৭৩, আর শনাক্ত ৩৪ হাজার ৮৮৬ জনে। রবিবার (২৮ ফেব্রুয়ারি) এ তথ্য জানিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। 

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় নগরের বাকলিয়ায় ও দামপাড়ায় করোনা আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হয়েছে। একইসময়েকক্সবাজার মেডিকেল কলেজসহ চট্টগ্রামের ছয়টি ল্যাবে ১ হাজার ৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে কেবল ২৯ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৮১৪ জনের নমুনা পরীক্ষায় সাতজন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৫৫ জনের নমুনা পরীক্ষায় ১৫ জন ও জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে একজনের নমুনা পরীক্ষায় একজনের করোনা পজিটিভ এসেছে।

এছাড়া প্রাইভেট ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ছয়জনের নমুনা পরীক্ষায় তিনজন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১০ জনের নমুনা পরীক্ষায় তিনজনের দেহে করোনার অস্তিত্ব পাওয়া গেছে। তবে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের দুজনের নমুনা পরীক্ষা করা হলেও ভাইরাসটির জীবাণু মিলেনি। 

আক্রান্তদের মধ্যে ২৭ জন নগরীর ও দুজন বিভিন্ন উপজেলার। এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মৃত্যু হয়েছে ৩৭১ জনের। এর মধ্যে ২৭০ জন নগরের ও ১০১ জন বিভিন্ন উপজেলার বলে জানান সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি।

সর্বশেষ

পাঠকপ্রিয়