Cvoice24.com

চট্টগ্রামে আক্রান্ত দ্বিগুণ কমলেও একদিনে মৃত্যু বেড়ে তিনগুণ

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ০৫:২৫, ৯ মে ২০২১
চট্টগ্রামে আক্রান্ত দ্বিগুণ কমলেও একদিনে মৃত্যু বেড়ে তিনগুণ

চট্টগ্রামে ৭৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে ২৪ ঘণ্টায়

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা দ্বিগুণ কমলেও মৃত্যু বেড়েছে প্রায় তিনগুণ। অর্থাৎ আগের দিন তিনজনের মৃত্যু হলেও শনিবার ভাইরাসটিতে প্রাণ হারিয়েছেন আটজন। এদিন নতুন করে ৭৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আগের দিন চট্টগ্রামে ১৩৬ জন আক্রান্তের তথ্য মিলে। 

সবমিলিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫১ হাজার ৯৩ জন। নতুন আট মৃত্যুসহ মোট মৃতের সংখ্যা ৫৬৩ জন। 

সিভিল সার্জন কার্যালয় থেকে রোববার (৯ মে) প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা যায়। কক্সবাজার মেডিক্যাল কলেজসহ মোট সাতটি ল্যাবে চট্টগ্রামের ১ হাজার ১৯৭টি নমুনা পরীক্ষা করা হয়।

শনিবার সবচেয়ে বেশি ৫০৬টি নমুনা পরীক্ষা করা হয় শেভরন ক্লিনিকের ল্যাবে। এর মধ্যে ১৪ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে। 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে এদিন কোনো পরীক্ষা না হলেও চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ২৪২টি নমুনা থেকে ১৯ জনের করোনা শনাক্ত হয়। 

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৮৫টি নমুনায় করোনা শনাক্ত হয় ২২ জনের দেহে।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবেও এদিন কোনো নমুনা পরীক্ষা হয়নি। আর কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চারটি নমুনা পরীক্ষা করে কারও দেহে ভাইরাসের সন্ধান পাওয়া যায়নি। 

এদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবেও নমুনা পরীক্ষা হয়নি। তবে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১২টি নমুনা পরীক্ষা করে ৪ জন এবং মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১১টি নমুনা পরীক্ষা করে ৩ জনের দেহে করোনার ভাইরাস শনাক্ত হয়। 

আর জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩৭টি নমুনা পরীক্ষা করে ৩ জনের দেহে করোনা ধরা পড়ে।

চট্টগ্রামে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, নতুন শনাক্ত ৭৪ জন আক্রান্তের মধ্যে নগরের ৫৫ জন এবং ১৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। আর মৃত্যু হওয়া আটজনের মধ্যে ছয়জন নগরের এবং অপর দুজন উপজেলার বাসিন্দা ছিলেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়