Cvoice24.com

করোনায় শনাক্ত ১১৪৩৪, মৃত্যু ১২

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৯:৪৬, ২১ জানুয়ারি ২০২২
করোনায় শনাক্ত ১১৪৩৪, মৃত্যু ১২

করোনায় মৃত্যু ১২, শনাক্ত ১১৪৩৪।- প্রতীকী ছবি

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনাভাইরাসে শনাক্ত হয়েছেন ১১ হাজার ৪৩৪ জন। এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ ৬৪ হাজার ৬১৬ জনে।

একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১২ জনের। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ১৯২ জনের।

শুক্রবার (২১ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২৮ দশমিক ৪৯ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৩ দশমিক ৪৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৬৯ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৫২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৫ হাজার ৫৯৭ জন। সারাদেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ৮৫৭টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪০ হাজার ৪২৩টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ৪০ হাজার ১৩৪টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ২০ লাখ ৪৭ হাজার ৭১৫টি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় মৃত ১২ জনের মধ্যে ৭ জন পুরুষ ও ৫ জন নারী রয়েছেন। মৃত ১২ জনের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।

মৃত ১২ জনের মধ্যে ঢাকা বিভাগের ৬ জন, চট্টগ্রাম বিভাগের ১ জন, খুলনা বিভাগের ১ জন, সিলেট বিভাগের ২ জন, রংপুর বিভাগের ১ জন ও ময়মনসিংহ বিভাগের ১ জন রয়েছেন। মৃত ১২ জনের মধ্যে ৮ জন সরকারি ও ৪ জন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১ হাজার ৩১২ জন ও আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ২৮৬ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৩ লাখ ৯৫ হাজার ৬২৭ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৩ লাখ ৫৭ হাজার ৯৮৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩৭ হাজার ৬৪০ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়