Cvoice24.com

গাজায় ফের ইসরাইলি বিমান হামলা

সিভেয়স ডেস্ক

প্রকাশিত: ১৪:১৭, ১৬ জুন ২০২১
গাজায় ফের ইসরাইলি বিমান হামলা

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ফের হামলা চালিয়েছে ইসরাইলের বিমান বাহিনী। ইসরাইলে নতুন সরকার ক্ষমতা নেওয়ার প্রথম সপ্তাহেই ফিলিস্তিনি হামলা চালানো হলো।

বুধবার (১৬ জুন) ইসরাইল জানিয়েছে, ফিলিস্তিনি এলাকা থেকে বিস্ফোরক ভর্তি বেলুন পাঠানোর জবাবে গাজায় হামাস মিলিশিয়াদের দমন করতে বিমান হামলা চালানো হয়েছে।

ইসরাইলের ফায়ার সার্ভিস বিভাগ জানায়, মঙ্গলবার গাজা উপত্যকা থেকে বিস্ফোরক ভর্তি একাধিক বেলুন উড়ানো হয়। এসব বেলুন ইসরাইলের কমপক্ষে ২০ জায়গায় অগ্নিকাণ্ডের সূত্রপাত করে।

ইসরাইলের প্রতিরক্ষা বিভাগ এক বিবৃতিতে জানায়, হামাসের নতুন কার্যক্রম ও সম্ভাব্য যুদ্ধসহ হামাসের পক্ষ থেকে করা সব ধরনের হামলার বিষয়ে আগে থেকেই প্রস্তুত ছিল ইসরাইল। মঙ্গলবার বিস্ফোরক বেলুনের জবাবে ইসরাইলের যুদ্ধবিমান গাজা শহরের খান ইউনুসে অবস্থিত হামাসের সামরিক কম্পাউন্ডে হামলা করেছে।

গত মাসে পূর্ব জেরুজালেম থেকে জোরপূর্বক উচ্ছেদ ও আল-আকসা মসজিদে ইসরাইলি বাহিনীর হামলার ঘটনায় ফিলিস্তিন ও ইসরাইল সংঘর্ষ ছড়িয়ে পড়ে। ১১ দিন ধরে চলা ইসরাইলের বোমা হামালায় গাজায় ৬০ জন শিশুসহ ২৫৩ জন নিহত হয়। অপর দিকে গাজা থেকে হামাসের ছোড়া রকেটে শিশুসহ ১২ জন ইসরাইলি নিহত হয়।

মিশরসহ অন্যান্য আন্তর্জাতিক শক্তির মধ্যস্থতায় পরে যুদ্ধবিরতিতে রাজি হয় হামাস ও ইসরাইল। যুদ্ধবিরতির ২৫ দিনের

সর্বশেষ

পাঠকপ্রিয়