Cvoice24.com

বিশ্বে দৈনিক সংক্রমণের শীর্ষে উত্তর কোরিয়া, মৃত্যুতে যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ০৯:১২, ১৮ মে ২০২২
বিশ্বে দৈনিক সংক্রমণের শীর্ষে উত্তর কোরিয়া, মৃত্যুতে যুক্তরাষ্ট্র

ছবি-সংগৃহিত

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মুত্যু হয়েছে ১ হাজার ৫৬৫ জনের এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ২৮ হাজার ২৮২ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬২ লাখ ৯২ হাজার ৪৩৭ ও মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫২ কোটি ৩৭ লাখ ৭৭ হাজার ৫৯০ জনে।

বুধবার (১৮ মে) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্যে এসব জানা গেছে। , 

তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি করোনায় সংক্রমণের ঘটনা ঘটেছে উত্তর কোরিয়ায় ২ লাখ ৬৯ হাজার ৫১০ জন এবং এই সময়ে দেশটিতে মারা গেছেন ৬ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৮৩ হাজার ৬০ জন এবং মারা গেছেন ৫৬ জন ।

একই সময়ে দৈনিক মৃত্যুর শীর্ষে ওঠে এসেছে যুক্তরাষ্ট্রের নাম। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার ২৬৯ জন এবং মারা গেছেন ২৯৫ জন। দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৪৪ লাখ ৭৩ হাজার ৩৪৮ জন আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ১০ লাখ ২৭ হাজার ২৭৩ জন ।

গত ২৪ ঘণ্টায় জার্মানিতে নতুন আক্রান্ত হয়েছেন ৮২ হাজার ৫৯১ জন এবং মারা গেছেন ১৭৬ জন। একইসময়ে  ফ্রান্সে নতুন আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৭২৭ জন এবং মারা গেছেন ৯০ জন। দক্ষিণ আফ্রিকায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৯৬ জন এবং মারা গেছেন ৪১ জন। রাশিয়ায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১১০ জন এবং নতুন সংক্রমিত হয়েছেন ৪ হাজার ১২২ জন। থাইল্যান্ডে নতুন আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮৯৩ জন এবং মারা গেছেন ৩৮ জন। স্পেনে নতুন আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ২৮ জন এবং মারা গেছেন ৪৮ জন। দক্ষিণ কোরিয়ায় নতুন আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৭২ জন এবং মারা গেছেন ২৭ জন। ইতালিতে নতুন আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৪৮৯ জন এবং মারা গেছেন ১৪৮ জন। জাপানে  আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৩৩৪ জন এবং মারা গেছেন ২৮ জন। ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২২১ জন এবং নতুন সংক্রমিত হয়েছেন ২৬ হাজার ৩৮৬ জন। 

এছাড়া গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে অস্ট্রেলিয়ায় ৬৫ জন, কানাডায় ৩১ জন ও গ্রিসে ২৩ জন মারা গেছেন।  

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। ওই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়