Cvoice24.com

জামিনের মেয়াদ বাড়ল ইমরান খানের

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৮:৫৬, ১৭ মে ২০২৩
জামিনের মেয়াদ বাড়ল ইমরান খানের

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সুরক্ষামূলক জামিনের মেয়াদ বাড়ানো হয়েছে। গত শুক্রবার ইসলামাবাদ হাই কোর্ট থেকে জামিন পান ইমরান খান। এই জামিনের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল বুধবার। কিন্তু মামলার বিস্তারিত প্রস্তুতির জন্য কৌসুলি আরও সময় চাওয়ার পর জামিনের মেয়াদ বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন তার আইনজীবী।

অন্যদিকে এক কর্মকর্তা বলেছেন, ইমরানকে গ্রেপ্তারের পর হওয়া সহিংস বিক্ষোভে জড়িত সমর্থকদেরকে সামরিক আদালতে বিচার করা হবে।

এর আগে গত ৯ মে তাকে কাদির খান ট্রাস্ট মামলায় গ্রেপ্তার করা হয়েছিল। গ্রেপ্তারের ঘটনাকে কেন্দ্র করে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়েছিল দেশজুড়ে। এতে অন্তত ৮ জন নিহত হয়।

ইমরানের হাজার হাজার সমর্থক বিভিন্ন সরকারি ভবন এবং সেনা সদরদপ্তরে আগুন দেয়। বুধবার পাঞ্জাব প্রদেশের তথ্যমন্ত্রী আমির মির বলেছেন, সেনা সদরদপ্তরে হামলায় অভিযুক্তদের সামরিক আদালতে বিচার করা হবে।

সামরিক বাহিনীর ভাষ্য, গত ৯ মে ইমরানকে গ্রেপ্তার ঘিরে সহিংসতায় সেনাদপ্তরে হামলা পূর্বপরিকল্পিত ছিল এবং ইমরানের খানের নির্দেশেই এ হামলা হয়েছিল। তবে ইমরান এমন অভিযোগ অস্বীকার করেছেন এবং ঘটনা তদন্তের দাবি জানিয়েছেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়