Cvoice24.com

নগরজুড়ে স্বাস্থ্যবিধি উপেক্ষা, জরিমানা সাড়ে ১২ হাজার

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২২:২৭, ১৬ এপ্রিল ২০২১
নগরজুড়ে স্বাস্থ্যবিধি উপেক্ষা, জরিমানা সাড়ে ১২ হাজার

ছবি: সংগৃহীত।

দিনদিন ক্রমশ বাড়ছে করোনা সংক্রমণ। মৃত্যুর সংখ্যাও থেমে নেই। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় মৃত্যু হয়েছে ৮জনের। একইসময়ে করোনাভাইরাস রোগী আক্রান্ত শনাক্ত হয়েছে ৩০৫জন। করোনার সংক্রমণ ঠেকাতে সরকার বেশকিছু নির্দেশনার পর এক সপ্তাহের কঠোর লকডাউন ঘোষণা করেছে। কঠোর লকডাউন তো দূরের কথা কিছু মানুষ স্বাস্থ্যবিধিরই তোয়াক্কা করছে না। 

শুক্রবার (১৬ এপ্রিল) নগরজুড়ে এমন মানুষদের রুখতে নগরজুড়ে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন। ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ৩৭টি মামলায় ১২ হাজার ৪শ টাকা জরিমানা আদায় করেছে।

পাঁচলাইশ, বাকলিয়া ও চকবাজার  এলাকায় অভিযান চালিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রায়হান মেহেবুব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট  মো. আতিকুর রহমান। তারা চারটি মামলায় ১২শ টাকা অর্থদণ্ড আদায় করেন। 

অন্যদিকে খুলশী, বায়েজিদ ও চান্দগাঁও এলাকায় অভিযান চালানা নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমা বিনতে আমিন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মামনুন আহমেদ অনিক । এদের মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমা বিনতে আমিন ২টি মামলায় ১ হাজার টাকা ও মামনুন আহমেদ অনিক ৪টি মামলায় ৭শ টাকা অর্থদণ্ড করেন।

অপরদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল হাসান পতেঙ্গা, ইপিজেড ও বন্দর এলাকায় ৪টি মামলায় ২৩শ টাকা অর্থদণ্ড আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান কোতোয়ালী, সদরঘাট ও ডবলমুরিং এলাকায় ৩টি মামলায় দেড় হাজার টাকা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট  মো. আলী হাসান ৬ টি মামলায় ২৬শ টাকা অর্থদণ্ড আদায় করেন।  

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিল্লুর রহমান পাহাড়তলী, হালিশহর ও আকবরশাহ এলাকায় ৮টি মামলায় ১২টাকা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস ৩টি মামলায় ১২০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।  

সন্ধ্যার পর থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট  মো. উমর ফারুক জিইসি মোড়, আগ্রাবাদ ও হালিশহর এলাকায় ৩টি মামলায় ৭শ টাকা অর্থদণ্ড করেন। নূরজাহান আক্তার সাথী  নগরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করলেও জরিমানা করেননি।

সিভয়েস/এএস

সর্বশেষ

পাঠকপ্রিয়