Cvoice24.com

ভাড়া নিয়ে তর্ক: চট্টগ্রামে চলন্ত গাড়ি থেকে ফেলে স্কুল শিক্ষকের পা পিষে দিল চালক

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:৩৭, ২৭ নভেম্বর ২০২১
ভাড়া নিয়ে তর্ক: চট্টগ্রামে চলন্ত গাড়ি থেকে ফেলে স্কুল শিক্ষকের পা পিষে দিল চালক

চট্টগ্রামে ভাড়া নিয়ে তর্কের জেরে চলন্ত গাড়ি থেকে ফেলে পা পিষে দেয় চালক

বাড়তি ভাড়া নিয়ে প্রতিবাদ করাটাই যেন কাল হলো স্কুল শিক্ষক রহমত উল্লাহর। একদিন যে দুই পায়ে ভর করে স্কুলের ছোট ছোট বাচ্চাদের অধিকারের কথা শেখাতেন আজ হয়তো সেই প্রতিবাদের খেসারত দিতে হতে পারে এক পা হারিয়ে। 

নগরের পাঁচলাইশ এলাকার হাবিবউল্লাহ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রহমত উল্লাহকে ভাড়া নিয়ে তর্ক বিতর্কের জেরে চলন্ত বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দিয়েছেন বাসটির হেলপার। শুধু ফেলে দিয়েই ক্ষান্ত হননি তারা উল্টো গাড়ি দিয়ে পিষে দিয়েছে তার পা।

শনিবার (২৭ নভেম্বর) দুপুরে বটতলী পুরাতন স্টেশনের বাসস্টপে এ ঘটনা ঘটে। 

এতে ওই শিক্ষকের পা, হাত ও মুখে মারাত্মক জখম হয়। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসকের বরাত দিয়ে সহকর্মীরা জানিয়েছেন, রহমত উল্লাহর পায়ের অবস্থা গুরুতর। হয়তো আঘাত পাওয়া পা কেটে ফেলতে হতে পারে।

রহমত উল্লাহর সহকর্মী মো. মিজানুর রহমান সিভয়েসেকে বলেন, ‘রহমত উল্লাহ সদরঘাট এলাকার পিটিআই (প্রাইমারি ট্রেনিং ইন্সটিটিউট) প্রশিক্ষাণার্থী। অক্সিজেন এলাকার নিজ বাসা থেকে পিটিআই’এ আসা যাওয়া করতেন। প্রতিদিনের মতন শনিবার সকালেও অক্সিজেন এলাকা থেকে বাসে করে পিটিআই যাওয়ার জন্য ওই বাসে উঠেন। বাসের হেলপার ও চালক অতিরিক্ত ভাড়া আদায় করে। এ ঘটনার প্রতিবাদ করেন স্কুল শিক্ষক রহমত উল্লাহ। এ নিয়ে চালক ও হেলপারের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। তিনি স্টেশন রোডের বটতলি এলাকায় নেমে যেতে চাইলে তাকে নামতে না দিয়ে পুরাতন রেলস্টেশন এলাকায় নিয়ে যাওয়া হয়। তারপর চলন্ত গাড়ি থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয় এবং পায়ের ওপর দিয়ে চালিয়ে দেয় বাস। পরে তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে পরে সিএসসিআরে নিয়ে গেলে ডাক্তার না পাওয়ায় আবার ন্যাশনাল হাসপাতালে ভর্তি করা হয়।’

এ বিষয়ে কোতোয়ালী থানার ডিউটি অফিসার সেতু সিভয়েসকে বলেন, এমন একটি ঘটনা আমরা পেয়েছি। আহত ব্যক্তির সহকর্মীরা অভিযোগ নিয়ে আমাদের কাছে এসেছেন। ঘটনাস্থলে আমাদের অফিসার গিয়েছেন। সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

মামলা বা জিডি হয়েছে কিনা এমন প্রশ্নে বলেন, ‘না এখনও কিছুই হয়নি। তবে বিষয়টি এখনও প্রক্রিয়াধীন। ফুটেজ দেখে দোষীদের গ্রেপ্তারের ব্যবস্থা করা হবে।’

এরআগে ১৩ নভেম্বর শুক্রবার রাতে বাড়তি ভাড়া আদায়ের প্রতিবাদ করায় নগরের ইস্পাহানি মোড়ে এক যাত্রীকে বাস থেকে লাথি দিয়ে সড়কের মাঝে ফেলে পালায় ১০ নম্বর রুটের একটি বাস। পরে ওই যাত্রীকে উদ্ধার করে প্রত্যক্ষদর্শীরা ৯৯৯ এ ফোন দিলে টাইগার পাস মোড়ে বাসটিকে আটকায় পুলিশ। এ ঘটনায় কোতোয়ালী থানা পুলিশ ওই বাস-চালক ও হেলপারকে গ্রেপ্তার করে। 

এরওআগে গত বছরের ২৫ সেপ্টেম্বর রাতে চট্টগ্রামের জিইসিতে বাস ভাড়ার ১ টাকা কম-বেশি নিয়ে বাকবিতণ্ডার জেরে চলন্ত বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে জসিম উদ্দিন (৪৫) নামের এক যাত্রীকে হত্যা করে একই রুটের বাস হেলপার।

সিভয়েস/এসআর/এএস

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়