Cvoice24.com


জাতীয় শোক দিবসে চট্টগ্রামে যত আয়োজন

প্রকাশিত: ০৫:১৩, ১৫ আগস্ট ২০২০
জাতীয় শোক দিবসে চট্টগ্রামে যত আয়োজন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সারাদেশের ন্যায় চট্টগ্রামেও বিভিন্ন কর্মসূচি পালিত হবে।

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে সূর্যোদয়ের পর সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা এবং সূর্যাস্তের পূর্বে নামানো হবে।

এছাড়া চট্টগ্রাম জেলা প্রশাসন, সিটি কর্পোরেশন, নগর আওয়ামী লীগের পক্ষ থেকে আলাদা আলাদা কর্মসূচি নেয়া হয়েছে।

জেলা প্রশাসন: সন্ধ্যা ৭টায় জুম অ্যাপের মাধ্যমে দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করবেন বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ। মুখ্য আলোচক হিসেবে আলোচনায় অংশ নেবেন একুশে পদকপ্রাপ্ত লেখক ও প্রাবন্ধিক আবুল মোমেন।

জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের সভাপতিত্বে  বিশেষ অতিথি হিসেবে থাকবেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান, জেলা পুলিশ সুপার রশিদুল হক, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাব উদ্দিন, মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহমদ। 

চসিক : চসিকের প্রধান কার্যালয়সহ চসিক পরিচালিক সকল প্রতিষ্ঠানে সকালে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকাসহ চট্টগ্রাম সিটি কর্পোরেশন পতাকা অর্ধনমিত থাকবে। প্রতিষ্ঠানের সব কর্মকর্তা-কর্মচারী কালো ব্যাজ ধারণ করবে। সকালে টাইগারপাস্থ নগরভবন প্রাঙ্গনে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পনের পর মিলনায়তনে খতমে কোরআন, মিলাদ মাহফিল, বিশেষ মোনাজাত, এতিম সমাবেশ, তবারুক বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। টাইগারপাসে বৃক্ষরোপণ, দিনব্যাপী ফ্রি স্বাস্থ্যসেবা কর্মসূচীর উদ্বোধন শেষে চসিক পরিচালিত মসজিদ ও ফোরকানিয়া মাদ্রাসা, সমূহে মিলাদ ও বিশেষ মোনাজাত এছাড়াও মন্দির, গির্জা ও প্যাগোড়ায় বিশেষ প্রার্থনা করা হবে।

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়