Cvoice24.com


হাটহাজারী মাদ্রাসার বুকেই চিরনিন্দ্রায় শায়িত আল্লামা শফী

প্রকাশিত: ১০:৪৭, ১৯ সেপ্টেম্বর ২০২০
হাটহাজারী মাদ্রাসার বুকেই চিরনিন্দ্রায় শায়িত আল্লামা শফী

ছবি: সিভয়েস

চট্টগ্রামের হাটহাজারী আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসা প্রাঙ্গণেই চিরনিদ্রায় শায়িত হলেন দেশের কওমি অঙ্গনের শীর্ষ আলেম আল্লামা শাহ আহমদ শফী।

শনিবার (১৯ সেপ্টেম্বর)  জানাজা শেষে দুপুর ২টা ৪০ মিনিটের  দিকে হাটহাজারী আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসার ভেতরের বায়তুল আতিক জামে মসজিদ কবরস্থানে তাকে দাফন করা হয়। এ সময় আবেগঘন পরিস্তিতি সৃষ্টি হয় সেখানে। কান্নায় ভেঙ্গে পড়েন হাজারো ভক্ত-অনুসারীরা। দেশ বরেণ্য অনেক শীর্ষ আলেম-মুসল্লীরা এ সময় মোনাজাতে অংশগ্রহণ করেন।

এর আগে  দুপুর ২টা ১০ মিনিটের দিকে তাঁর জানাযা সম্পন্ন হয়। জানাযায় ইমামতি করেছেন তার বড় ছেলে মাওলানা মোহাম্মদ ইউসূফ। দেশের শীর্ষ কওমী আলেমের জানাজায় শরীক হয় তাঁর লাখ লাখ ভক্ত ও অনুসারীরা। ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে আলেমরা সেখানে উপস্থিত ছিলেন।

দেশের কওমি অঙ্গনের শীর্ষ আলেম আল্লামা শাহ আহমদ শফীর জানাযা ও দাফনকে ঘিরে মূলত শনিবার ফজরের পর থেকেই হাজার হাজার আলেম, মাদ্রাসা শিক্ষার্থী ও সাধারণ মানুষ মাদ্রাসা প্রাঙ্গণে জড়ো হয়েছিলেন। জানাজার সময় ঘোষণার পরে কুমিল্লা, লক্ষীপুর, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালীসহ আশপাশের জেলাগুলোর বহু কওমী মাদ্রাসা থেকে বিপুল শিক্ষার্থী ও আলেমরা জানাজায় অংশ নিতে আসেন। তাঁর জানাজায় আরও উপস্থিত ছিলেন হাট হাজারীর এমপি ব্যরিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, গাজীপুরের মেয়র এ্যাড.  জাহাঙ্গীর আলম, জামায়াত নেতা শাহজাহান চৌধুরী, চট্টগ্রাম রেঞ্জের ডি আইজি আনোয়ার হোসেন, জেলার এসপি রশিদুল হক সহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সরকারি উর্ধ্বতন কর্মকর্তারা।

-সিভয়েস/এপি/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়