Cvoice24.com


শাহ আমানতে বিদেশী অর্থসহ ২ যাত্রী আটক

প্রকাশিত: ২০:০৯, ২৪ অক্টোবর ২০২০
শাহ আমানতে বিদেশী অর্থসহ ২ যাত্রী আটক

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাইগামী দুই যাত্রীকে ৪১ লাখ ২ হাজার ৪৮৪ টাকা সমপরিমাণ বিদেশি অর্থসহ আটক করেছে এনএসআই টিম। বৈধভাবে পাসপোর্টে এ টাকা এনডোসমেন্ট না করে অর্থপাচার অভিযোগে তাদের আটক করা হয়।

গতকাল শনিবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় বিমানবন্দরের নিচতলার ৭ নম্বর গেইটে ও দোতলার ডিপার্চার এ দুই জনকে তল্লাশি করে আটক করা হয়‌। তারা দুইজনই দুবাইগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১৪৭ ফ্লাইটের যাত্রী ছিলেন।

আটককৃতরা হলেন- নূর কামাল ও ইমরান হোসেন। কামালের বাড়ি আনোয়ারা উপজেলায়। ইমরানের বাড়ি ফেনী জেলায়। 

বিমানবন্দর সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার নূর কামালকে আটক করা হয় দোতলার ডিপার্চার লাউঞ্জ থেকে। তার কাছে ২৮ লাখ ৪৩ হাজার ৯৬১ টাকার সমপরিমাণ ওমান ও আরব আমিরাতের অর্থ পাওয়া যায়। 

আরেকজন যাত্রী ফেনীর ছাগলনাইয়ার ইমরান হোসেন নামের এক যাত্রীকে নিচতলার ৭ নম্বর আন্তর্জাতিক গেইট থেকে আটক করা হয়। তার কাছে ১২ লাখ ৫৮ হাজার ৫২৩ টাকার সমপরিমাণ ওমান, সৌদি, কুয়েত ও আরব আমিরাতের মুদ্রা পাওয়া যায়। এসব মুদ্রার বিপরীতে পাসপোর্টে এনডোসমেন্ট ছিল না। দুইযাত্রীর যাত্রা বাতিল করে তাদের আটক করা হয়। পরবর্তীতে তাদের বিমানবন্দরে দায়িত্বরত কাস্টমস ইন্টেলিজেন্সের কাছে সোপর্দ করা হয়।

উল্লেখ্য, একজন যাত্রী বৈধভাবে পাসপোর্টে এনডোসমেন্ট করে ১০ লাখ টাকা পর্যন্ত বিদেশে নিতে পারেন।

-সিভয়েস/এসবি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়