Cvoice24.com


যেকোনো হুমকি মোকাবেলায় প্রস্তুত থাকার নির্দেশ সেনাপ্রধানের

প্রকাশিত: ১২:০৯, ৩ ডিসেম্বর ২০২০
যেকোনো হুমকি মোকাবেলায় প্রস্তুত থাকার নির্দেশ সেনাপ্রধানের

পেশাদারিত্বের কাঙ্খিত মান অর্জনের মাধ্যমে অভ্যন্তরীণ ও বাহ্যিক যে কোন হুমকি মোকাবেলায় সদা প্রস্তুত থাকতে নির্দেশ দিয়েছেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দুপুর ১২ দিকে কক্সবাজারের রামু ১০ পদাতিক ডিভিশন সেনানিবাসে নবগঠিত চারটি ইউনিটের পতাকা উত্তোলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সেনাপ্রধান বলেন, ‘উর্ধ্বতন নেতৃত্বের প্রতি আস্থা, পারস্পারিক বিশ্বাস, সহমর্মিতা, ভ্রাতৃত্ববোধ বজায় রেখে প্রশিক্ষণের মাধ্যমে সুশৃঙ্খল, দক্ষ ও যোগ্য সেনাসদস্য হিসেবে গড়ে উঠতে হবে। কর্মদক্ষতা, কঠোর পরিশ্রম ও কর্তব্যনিষ্ঠার স্বীকৃতি স্বরূপ প্রাপ্ত পতাকার মর্যাদা রক্ষা এবং দেশ মাতৃকার যে কোন প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে ইউনিটসমূহকে প্রস্তুত থাকতে হবে।’

জেনারেল আজিজ আহমেদ বলেন, ‘স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষা ও মানুষের আস্থার প্রতীক হিসেবে সেনাবাহিনী প্রতিষ্ঠিত। দেশের সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগ মোকাবেলাসহ দেশের আর্থসামাজিক এবং অবকাঠামোগত উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে সেনাবাহিনী।

এর আগে সেনাপ্রধান রামু সেনানিবাস মাঠে কুচকাওয়াজ পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করেন। অনুষ্ঠানে ১০ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল আহম্মদ তাবরেজ শামস চৌধুরী, উর্ধ্বতন সেনাকর্মকর্তা, ও বিভিন্ন পদবীর সেনাসদস্যরা উপস্থিত ছিলেন। 

পরে ‘মুজিব বর্ষ সাইক্লিং এক্সপেডিশন-২০২০’ এর সমাপনী অনুষ্ঠানে সাইক্লিং এক্সপেডিশন-২০২০’ এ অংশগ্রহণকারী সাইক্লিষ্টদের মাঝে সনদপত্র ও মেডেল তুলে দেন তিনি।

সিভয়েস/এএস
 

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়