Cvoice24.com

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে জামায়াত!

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:০২, ৩ মার্চ ২০২১
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে জামায়াত!

বুধবার বাকলিয়াস্থ একটি এতিম খানায় খাবার বিতরণ অনুষ্ঠান করে জামায়াত।

সংগঠন হিসেবে একাত্তরের মহান স্বাধীনতা যুদ্ধের বির্তকিত ভূমিকার জন্য আদালত কর্তৃক দণ্ডিত ও ব্যক্তি হিসেবেও জামাতের প্রধান প্রধান নেতারা যেখানে মানবতাবিরোধী অপরাধে ফাাঁসির দড়িতে ঝুলেছেন। সেই সংগঠনটিই স্বাধীনতার ৫০ বছরের মাথায় এসে সুর্বণজয়ন্তী উদযাপন করছে। জামায়াতের পক্ষ থেকে এখনও মুক্তিযুদ্ধের ভূমিকার জন্য প্রকাশ্যে ক্ষমা চাওয়া না হলেও তারা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে মাসব্যাপী কর্মসূচিও হাতে নিয়েছে। 

কর্মসূচির অংশ হিসেবে বুধবার (৩ মার্চ) চট্টগ্রাম মহানগরের বাকলিয়াস্থ দারুল আইতাম এতিমখানায় খাবার বিতরণ অনুষ্ঠান করে দলটি। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরী আমীর ও কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মুহাম্মদ শাহজাহান।

তিনি বলেছেন, ‘মহান স্বাধীনতার ৫০ বছর অতিক্রমকালে দেশের যে কোন দুর্যোগ সময়ে জনকল্যাণমূলক কর্মসূচীর মাধ্যমে দেশপ্রেমিক সংগঠন হিসেবে বাংলাদেশ জামায়াতে ইসলামী জনগণের কাছে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। তারই ধারাবাহিতকায় স্বাধীনতার ৫০ বর্ষপূর্তি উপলক্ষে মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে আজ এতিমদের মাঝে খাবার বিতরণ অনুষ্ঠানের আযোজন করা হয়। দেশ যেন আত্মনির্ভরশীল কল্যাণ রাষ্ট্র হিসেবে গড়ে উঠতে পারে সে লক্ষ্যে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।’

খাবার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগরী সেক্রেটারী ও কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমীন, এ্যাসিস্টেন্ট সেক্রেটারী মুহাম্মদ উল্লাহ, ফয়সাল মুহাম্মদ ইউনুছ, সাংগঠনিক সেক্রেটারী এম এ আলম চৌধুরী, জামায়াত নেতা অধ্যক্ষ সুলতান আহমদ, বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব আহমদুল হক, নুর হোসাইন, ছাত্রনেতা নোমান রশীদ, মুহাম্মদ ফয়সাল ও এরফানুল হক প্রমুখ।  

মুহাম্মদ শাহজাহান আরো বলেন, ‘স্বাধীন সার্বভৌম সবুজ শ্যামল এই দেশে জন্মগ্রহণ করতে পেরে আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। এই দেশ যেন আত্মনির্ভরশীল কল্যাণ রাষ্ট্র হিসেবে গড়ে উঠতে পারে আল্লাহর কাছে এই দোয়া করছি। স্বাধীনতা শহীদদের রেখে যাওয়া কাজকে আল্লাহ যেন কবুল করেন এবং শহীদদের স্বপ্ন বাস্তবায়নে দেশবাসীকে কাজ করার তৌফিক দান করেন।’দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় ঐক্যবদ্ধভাবে ভূমিকা পালনের জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

পরে তিনি মহান স্বাধীনতা যুদ্ধে নিহত শহীদদের জন্য দোয়া করে মোনাজাত পরিচালনা করেন বলে দলটির চট্টগ্রাম মহানগরীর প্রচার সম্পাদক এম আলম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।  

 

সর্বশেষ

পাঠকপ্রিয়