Cvoice24.com

চট্টগ্রামে মেট্রোরেলের ভবিষ্যত নির্ভর করছে সমীক্ষার ওপর: প্রধানমন্ত্রী

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৫:২৬, ২৬ নভেম্বর ২০২২
চট্টগ্রামে মেট্রোরেলের ভবিষ্যত নির্ভর করছে সমীক্ষার ওপর: প্রধানমন্ত্রী

চট্টগ্রামে মেট্রোরেলের ভবিষ্যত সমীক্ষার ওপর নির্ভর করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সকালে চট্টগ্রামের পতেঙ্গায় ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল’ এর (দক্ষিণ টিউব) পূর্ত কাজের সমাপ্তি উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, চট্টগ্রামে মেট্রো রেলের সমীক্ষা শুরু করেছি। সমীক্ষা করে দেখতে হবে, এখানে এতো পাহাড়, পর্বত, তারপরও কোথায়, কোন এলাকা দিয়ে কতটুকু মেট্রোরেল করতে পারি তার ব্যবস্থা আমরা নিচ্ছি। 

চট্টগ্রামে অনেকগুলো রাস্তা করে দেওয়া হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমাদের ইচ্ছা আছে, সমীক্ষার ফলাফলের ওপরে নির্ভর করছে এর ভবিষ্যত। তবুও ইচ্ছে থাকলে উপায় হয়। আমরা ব্যবস্থা করে দিচ্ছি।

শেখ হাসিনা বলেন, ঢাকার সঙ্গে চট্টগ্রামের যোগাযোগ বা চট্টগ্রাম থেকে কক্সবাজার অথবা পার্বত্য চট্টগ্রামের বিরাট যোগাযোগে নেটওয়ার্ক আমরা তৈরি করে দিয়েছি। যাতে মানুষের আর্থসামাজিক উন্নয়নে কাজে লাগবে। 

উল্লেখ্য, গত ২২ নভেম্বর‘ট্রান্সপোর্ট মাস্টারপ্ল্যান অ্যান্ড প্রিলিমিনারি ফিজিবিলিটি স্টাডি ফর আরবান মেট্রো রেল ট্রানজিট কন্সট্রাকশন অব চিটাগাং মেট্রোপলিটন’ এরিয়া শীর্ষক একটি প্রকল্প অনুমোদন পেয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটিতে (একনেকে)।

এটি বাস্তবায়নে মোট ব্যয় ধরা হয়েছে ৭০ কোটি ৬৩ লাখ টাকা। এরমধ্যে সরকারি তহবিল থেকে ১৩ কোটি ৬৩ লাখ টাকা এবং প্রকল্প সহায়তা থেকে ৫৭ কোটি টাকা ব্যয় করা হবে।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়