তক্ষক কিনতে এসে ফটিকছড়িতে এনজিও কর্মকর্তা খুনের ঘটনায় আরও একজন গ্রেপ্তার

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২১:১৯, ২৯ অক্টোবর ২০২১
তক্ষক কিনতে এসে ফটিকছড়িতে এনজিও কর্মকর্তা খুনের ঘটনায় আরও একজন গ্রেপ্তার

ফটিকছড়িতে তক্ষক কিনতে এসে এনজিও কর্মকর্তা খুনের ঘটনায় মো. শাহজাহান নামে এক আসামিকে গ্রেপ্তার করেছে পিবিআই। শুক্রবার দুপুর ৩টার দিকে ভূজপুর থানার দক্ষিণ পানুয়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার মো. শাহজাহান ওই এলাকার মো. রফিকের ছেলে। 

পিবিআই চট্টগ্রামের সুপার নাজমুল হাসান জানান, গ্রেপ্তার শাহজাহান এনজিও কর্মকর্তা হেলাল খুনের ঘটনায় প্রত্যক্ষভাবে জড়িত। ইতোপূর্বে এ মামলায় আরও দুজন গ্রেপ্তার হলেও দীর্ঘদিন ধরে তিনি আত্মগোপনে ছিলেন। শুক্রবার গোপন খবরে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

এরআগে গত বছরের ১৯ নভেম্বর সন্ধ্যায় ভুজপুরের বাংলাদেশ-ভারত সীমান্তবর্তী বাগানবাজার ইউনিয়নের নুরপুর এলাকায় জঙ্গলের ভেতরে ৫০ ফুট গভীর গর্ত থেকে ১ বছর ধরে নিখোঁজ এনজিও কর্মকর্তা মো. হেলাল উদ্দিনের (৩৭) কঙ্কাল উদ্ধার করে পিবিআই।

পিবিআই জানায়, এক বছর আগে ভুজপুর থানায় মামলা হলেও জট খুলতে পারেনি পুলিশ। শেষে পিবিআইকে তদন্তভার দিলে গত বছর প্রথমে বিল্লালকে গ্রেপ্তার করে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী রাজামিয়াকে গ্রেপ্তার করা হয়। খুঁজে পাওয়া যায় হত্যা ও লাশ গুমের জায়গাটি। গ্রেপ্তারের পর বিল্লাল স্বীকারোক্তি দিয়েছে যে তারা ১০ থেকে ১২ জন মিলে হত্যা করে গর্তে মরদেহ ফেলে দেয়। পরে তাদের দেখানো মতে পাহাড়ের ভিতরে থাকা ৫০ ফুট গভীর সুরুঙ্গ হতে স্কেভেটর দিয়ে মাটি কেটে দক্ষ ও অভিজ্ঞ উদ্ধারকারী দলের মাধ্যমে অভিযান পরিচালনা করে ভিকটিমের লাশ উদ্ধার করা হয়।

সর্বশেষ

পাঠকপ্রিয়